ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পাকিস্তানে সব ধরনের বিমান চলাচল বন্ধ ঘোষণা

প্রকাশিত : ১৬:৪৮, ২৭ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ২০:৩০, ২৭ ফেব্রুয়ারি ২০১৯

পাক-ভারত যুদ্ধের দামামা বেজে উঠেছে। উত্তেজনাকর এমন মুহুর্তে পাকিস্তান স্থানীয় এবং আন্তর্জাতিক সব ধরনের ফ্লাইটের চলাচল বন্ধ ঘোষণা করেছে। ক্রমবর্ধমান এমন উত্তেজনার মাঝে আকাশসীমায় জরুরি অবস্থা জারি করেছে দেশটি।

পাকিস্তান সিভিল এভিয়েশন অথরিটি (সিএএ) আকাশসীমায় জরুরি অবস্থা ঘোষণা করে। দেশের সব বিমানবন্দর থেকে স্থানীয় এবং আন্তর্জাতিক সব ধরনের ফ্লাইট আপাতত স্থগিত থাকবে। সিএএর এই নির্দেশনার পর দেশটির লাহোর বিমানবন্দর, ইসলামাবাদ বিমানবন্দর ও ফয়সালাবাদ বিমানবন্দর থেকে ইতোমধ্যে সব ফ্লাইটের বাতিল করা হয়েছে।

ফ্লাইট রাডারের তথ্য বলছে, পাকিস্তানি এবং ভারতের আকাশে আন্তর্জাতিক ফ্লাইট ও ট্রানজিট বাধাগ্রস্ত হচ্ছে। আন্তর্জাতিক কিছু ফ্লাইটকে উড্ডয়নকারী দেশে ফেরত পাঠানো হয়েছে। এছাড়া অন্যান্য ফ্লাইট বিকল্প পথ ব্যবহার করছে।

পাকিস্তানের রেলপথেও জরুরি অবস্থা জারির ঘোষণা দিয়েছেন দেশটির রেলপথ মন্ত্রী শেইখ রশিদ। তিনি বলেছেন, ভারতকে জবাব দেয়ার জন্য পুরো দেশ প্রস্তুত রয়েছে। এই পরিস্থিতিতে পরবর্তী ৭২ ঘণ্টা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এদিকে, ভারতের সরকারি এক কর্মকর্তা বলেছেন, দেশটির উত্তরাঞ্চলের অন্তত ৮টি শহরের বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে। বুধবার সকালের দিকে কাশ্মীরের আকাশসীমায় পাকিস্তানি বিমানবাহিনীর যুদ্ধবিমান এফ-১৬ ঢুকে পড়ার পর এই পদক্ষেপ নেয় নয়াদিল্লি।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি