ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪

পাকিস্তানের কলেজে জঙ্গী হামলা, নিহত ১৩

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৪, ১ ডিসেম্বর ২০১৭

পাকিস্তানের পেশাওয়ার শহরের এগ্রিকালচার ট্রেইনিং ইন্সটিটিউটের হোস্টেলে বন্দুকধারীদের হামলায় নয় শিক্ষার্থীসহ ১৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৩৭ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে অবশেষে বন্দুকধারীদের কবল থেকে হোস্টেলটির নিয়ন্ত্রণ নিয়েছে পাকিস্তানের নিরাপত্তা বাহিনী। এরইমধ্যে হামলার দায় স্বীকার করেছে তেহরিক-ই-তালেবান পাকিস্তান।

স্থানীয় সময় আজ শুক্রবার সকালে বোরকা পরিহিত সন্দেহভাজন হামলাকারীরা গুলি ছুড়তে ছুড়তে হোস্টেল ভবনে প্রবেশ করে। হামলার পরপর পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ঘিরে ফেলেন। পরে জিম্মিদের উদ্ধারে শুরু হয় নিরাপত্তা বাহিনীর অভিযান। তাঁদের সঙ্গে হামলাকারীদের গুলিবিনিময় হয়। হেলিকপ্টার টহলের মাধ্যমে পুরো এলাকার ওপর নজর রাখে সেনাবাহিনী।

খাইবার পাখতুনখোয়ার পুলিশ সূত্রে জানা গেছে, নিরাপত্তা বাহিনীর এক ঘণ্টারও বেশি সময় ধরে সফল অভিযানের মাধ্যমে সকল জঙ্গিকে পরাস্ত করা হয়েছে।

সাঁজোয়া যানের মাধ্যমে আহতদের উদ্ধার করা হয়। আহতদের মধ্যে রয়েছেন-স্টেশন হাউস অফিসার (এসএইচও), কনস্টেবল এবং শিক্ষার্থী। তাদেরকে খাইবার টিচিং হাসপাতালে তাদেরকে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়াও হোস্টেল থেকে হতাহতদের উদ্ধারের কাজ এখনও চলছে।

হামলায় দুই সেনা আহত হয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ। তাদেরকে পাকিস্তানের সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। সূত্র: ডন।

একে//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি