ঢাকা, শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪

পাহাড়ীদের বাড়িঘরে অগ্নিসংযোগের প্রতিবাদে আধাবেলা সড়ক অবরোধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩১, ৫ জুন ২০১৭ | আপডেট: ১৯:২০, ৫ জুন ২০১৭

রাঙামাটির লংগদুতে পাহাড়ীদের বাড়ীঘরে অগ্নিসংযোগের প্রতিবাদে অর্ধ দিবস সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি পালিত হয়েছে। এদিকে, ক্ষতিগ্রস্তদের জন্য সরকারের পক্ষ থেকে ত্রাণ দেয়ার কথা বলা হলেও, তা নিতে অস্বীকৃতি জানিয়েছে পাহাড়ীরা। তবে, লংগদু পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার।
যুবলীগ নেতা ও ভাড়ায় চালিত মোটর সাইকেল চালক নুরুল ইসলাম নয়নকে হত্যার জেরে স্থানীয় বিক্ষুদ্ধ বাঙালীরা শুক্রবার পাহাড়ীদের চারটি গ্রামের বাড়ীঘরে আগুন ধরিয়ে দেয়।
ঘটনার পর নড়েচড়ে বসে প্রশাসন। তিন শতাধিক ব্যক্তির নামে মামলার পাশাপাশি গ্রেফতার করা হয় কয়েকজনকে। ত্রাণের আশ্বাস দেয়া হয় প্রশাসনের পক্ষ থেকে। তবে, ত্রাণ নিতে অস্বীকৃতি জানিয়েছে পাহাড়ীরা।
সোমবার সকালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা। লংগদু সদরের তিনতিলা বৌদ্ধবিহারে আশ্রয় নেয়া ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন তারা। আশ্বাস দেন সব ধরণের সহযোগিতার।
অগ্নিসংযোগের প্রতিবাদে রাঙামাটিতে অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি পালন করে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট- ইউপিডিএফ। অবরোধের কারণে জেলা শহর থেকে দূরপাল্লার সব ধরণের যান চলাচল বন্ধ ছিলো।


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি