ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

পুঁজিবাজারের বিনিয়োগ যাচ্ছে সঞ্চয়পত্রে : মশিউর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৫, ৪ অক্টোবর ২০১৭ | আপডেট: ২৩:১৯, ৪ অক্টোবর ২০১৭

পুঁজিবাজারে বিনিয়োগ করার মতো ভালো স্ক্রিপ্ট নেই বলে মনে করেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমান। এ কারণে অবসরপ্রাপ্ত লোকজন সঞ্চয়পত্র ও ফিক্সড ইনকামে বিনিয়োগ করেন বলেও মনে করে তিনি। এই অবস্থায় তার পরামর্শ, সাধারণ বিনিয়োগকারীদের টানতে হলে বাজারে ভালো কোম্পানিগুলোকে আনতে হবে।

বিশ্ব বিনিয়োগ সপ্তাহ ২০১৭ উপলক্ষ্যে আয়োজিত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে আজ বুধবার প্রধান অতিথির বক্তব্যে মশিউর রহমান এমন মন্তব্য করেন। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) মেলাটির আয়োজন করেছে। এসময় বিএসইসির চেয়াম্যান ড. এম খায়রুল হোসেন, কমিশনার অধ্যাপক হেলাল উদ্দিন নিজামী, ড. স্বপন কুমার বালা, আমজাদ হোসেনসহ কমিশন ও পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

মশিউর রহমান বলেন, এখন বাজারে বিনিয়োগের মতো ভালো স্ক্রিপ্ট নেই। বিশেষ করে স্বল্প ও মধ্য আয়ের লোকজনের জন্য আস্থাশীল কোম্পানি। পুঁজিবাজারে ভালো কোম্পানি না থাকায় অবসরপ্রাপ্ত লোকজন সঞ্চয় ও ফিক্সড ইনকামে বিনিয়োগ করেন বলেও মনে করেন প্রধানমন্ত্রীর এ উপদেষ্টা।

তিনি বলেন, দেশে প্রবৃদ্ধি বাড়াতে বিনিয়োগ বাড়াতে হবে। এই বিনিয়োগ বেশি করবে প্রাইভেট খাতের লোকজন। বিনিয়োগের প্রয়োজন মেটাতে পুঁজিবাজারের বিকল্প নেই।

এসময় স্বাগত বক্তব্যে বিএসইসির চেয়াম্যান ড. এম খায়রুল হোসেন বলেন, বাংলাদেশে যত বড় বড় প্রকল্প চলমান আছে; অর্থবাজার তার জন্য যথেষ্ট না। এর জন্য পুঁজিবাজারকে ব্যবহার করতে হবে। এ বাজারকে ব্যবহার করলেই বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হতে পারবে।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি