ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

পুতিনের পিঠ চাপড়ে দিলেন ট্রাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৩, ৭ জুলাই ২০১৭ | আপডেট: ০৮:৩২, ৮ জুলাই ২০১৭

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের পিঠ চাপড়ে দিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রথমবারের মতো মুখোমুখি সাক্ষাতে ‘ঐতিহাসিক’ করমর্দনও করেছেন তারা।

রাশিয়া-যুক্তরাষ্ট্র সম্পর্ক নিয়ে টানা কয়েক মাস ধরেই কানাঘুষা চলছিল। গত বছরের নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর জার্মানির হামবুর্গে শুরু হওয়া জি-২০ (গ্রুপ অব ২০) সম্মেলনে এই প্রথম বারের মতো মুখোমুখি সাক্ষাৎ ঘটলো দুই নেতার।  

টেলগ্রাফের একটি ভিডিও চিত্রে দেখা যায়, একটি টেবিলের চারপাশে কর্মকর্তারা দাঁড়িয়ে আছেন অন্যদিকে ট্রাম্প পুতিনের ডান হাত ধরেন এবং হাতের নিচে কয়েকবার চাপড়ে দেন। এছাড়া ট্রাম্পকে কয়েকবার পুতিনের পিঠও চাপড়ে দিতে দেখা গেছে ।

যুক্তরাষ্ট্র ও রাশিয়ার নেতারা বলছেন, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগ ওঠায় যে সমস্যা তৈরি হয়েছে, সে ক্ষতি পোষাতে সম্পর্ক জোড়া লাগাতে চান তারা। সভা টেবিলের পাশে ট্রাম্প ও পুতিনকে হাসিমুখে কুশল বিনিময় করতে দেখা যায়। এই সাক্ষাতের পর আবার দুই দেশের প্রেসিডেন্টগণ  কিছু বিতর্কিত বিষয়ে আবার ঘণ্টা খানেকের জন্য আলোচনায় বসার কথা রয়েছে। এ আলোচনা অবশ্য জি-২০–এর নির্ধারিত আলোচনার বিষয়ের বাইরে। এছাড়া দুই দিনের এ সম্মেলনে জলবায়ু ও বাণিজ্য বিষয় গুরুত্ব পাচ্ছে।

কেআই/ডব্লিউএন

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি