ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়নের স্বপ্নদ্রষ্টা রফিক জামানের স্মরনসভা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:১১, ১৩ এপ্রিল ২০১৮

সকল মৃত্যু মৃত্যু নয়। কিছু কিছু মৃত্যু মানুষকে পৃথিবী থেকে সরিয়ে নিলেও তার কাজগুলো তাকে করে রাখে অমর করে। তেমনি একজন রফিক জামান। যিনি ছিলেন সমাজে প্রকিবন্ধী মানুষের ক্ষমতায়নের স্বপ্নদ্রষ্টা।

গত ১২ মার্চ তিনি নেপালে বিমান দূর্ঘটনায় নিহত হন। শুধু তিনি একা নন। এসময় তার সাথে ছিলেন তার স্ত্রী সানজিদা হক বিপাশা ও একমাত্র সন্তান অনিরুদ্ধ জামান।

রফিক জামান, তার স্ত্রী সানজিদা হক বিপাশা ও পুত্র অনিরুদ্ধ জামান- সহ নেপালে বিমান দূর্ঘটনায় সকল নিহতদের স্মরণে প্রতিবন্ধী নাগরিক সংগঠন - পিএনএসপি ও সোসাইটি অব দি ডেফ অ্যান্ড সাইন ল্যাংগুয়েজ ইউজার্স আয়োজন করে এক স্মরণ সভার। রাজধানীর আগারগাঁওয়ে সমাজসেবা অধিদফতরে আজ ( বৃহষ্পতিবার) এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

এসডিএসএল- এর সভাপতি ওসমান গণির সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় অতিথি ছিলেন সাবেক বিচারপতি ফজলুল হক।

অনুষ্ঠানের শুরুতে রফিক জামানের জীবন কর্ম নিয়ে তৈরি একটি বায়োগ্রাফী ভিডিও প্রদর্শন করা হয়। প্রতিবন্ধী মানুষদের লড়াই নিয়ে নির্মিত দুটি তথ্য চিত্রও প্রদর্শন করা হয় অনুষ্ঠানে।

দীর্ঘক্ষণ চলে স্মৃতিচারণা। বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ এতে স্মৃতিচারণা করেন। রফিক জামানের জীবন ও কর্মের উপর আলোকপাত করেন বক্তারা। এসময় হলে এক গুরুগম্ভীর ও হৃদয় বিদারক পরিবেশ তৈরি হয়।

 স্মরণসভার সঞ্চালনা করেন প্রতিবন্ধী সংগঠন বি- স্ক্যানের সাধারন সম্পাদক সাবরিনা সুলতানা।

টিকে


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি