ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রী দেশের সব অঞ্চলে সুষম উন্নয়নে বিশ্বাস করেন

প্রকাশিত : ২২:১৮, ১ মে ২০১৯

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন,প্রধানমন্ত্রী দেশের সব অঞ্চলে সুষম উন্নয়নে বিশ্বাস করেন। বুধবার বিকালে নগরীর জামালখানে চট্টগ্রাম সিনিয়রস ক্লাবে চট্টগ্রামের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

বিপ্লব বড়ুয়া বলেন,‘চট্টগ্রামে কর্ণফুলী টানেল হচ্ছে, চট্টগ্রাম-কক্সবাজার রেল লাইন হচ্ছে এবং প্রধানমন্ত্রী বলেছেন মিরসরাই থেকে কক্সবাজার মেরিন ড্রাইভ হবে। যা চট্টগ্রামবাসীর কল্পনার অতীত ছিল।

প্রধানমন্ত্রী জানেন, কানেকটিভিটি যত দ্রুত হবে, উন্নয়ন সমৃদ্ধি তত ভালো হবে। ঢাকায় উন্নয়ন বেশি হয়, চট্টগ্রামে উন্নয়ন কম হয়, এধরণের ধারণা এখন অবাস্তব।’

প্রধানমন্ত্রী দেশে সুষম উন্নয়নে বিশ্বাস করেন উল্লেখ করে বিপ্লব বড়ুয়া বলেন, ‘স্থান বা ব্যক্তি ভেদে কোনো উন্নয়নের বৈষম্য প্রধানমন্ত্রী করেন না। তিনি তিনি চান দেশের সব মানুষের কল্যাণ হোক। আগে রাজনৈতিক বিবেচনায় গোপালগঞ্জকে বঞ্চিত করা হত। কিন্তু এখন বগুড়ায়ও অনেক উন্নয়ন হচ্ছে।’

চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসনে চলমান মেগা প্রজেক্ট, একাধিক ফ্লাইওভার নির্মাণ এবং পতেঙ্গা সৈকতের সৌন্দর্য বর্ধনের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী।

“মেগা প্রজেক্ট হচ্ছে চট্টগ্রামে। একাধিক বিশেষ অর্থনৈতিক অঞ্চল হচ্ছে। ঢাকার চেয়ে চট্টগ্রামের মানুষ বেশি উপকৃত হচ্ছে। ঢাকায় আর সেভাবে উন্নয়নের জায়গা নেই।

দেশের গণমাধ্যম অবাধ স্বাধীনতা ভোগ করছে বলেও দাবি করেন বিপ্লব। কোনো সাংবাদিক আর্থিক অস্বচ্ছলতার কারণে চিকিৎসা সংকটে পড়লে সরাসরি তার সঙ্গে যোগাযোগের আহ্বান জানান তিনি।

“প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হিসেবে আমার কাজের অংশ এটি। আমাকে জানালে সর্বোচ্চ চেষ্টা করব।”

সভায় প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন বলেন, “দেশের গণমাধ্যম একটি ক্রান্তিকাল অতিক্রম করছে। গণমাধ্যমের সংখ্যা বেশি বলে নয়, দেশে বিজ্ঞাপনের যে বাজার সেটি ভাগ হয়ে যাওয়ায় এটা হচ্ছে। এখন গুগলে, ফেসবুকে, ইয়াহুতে এমনকি বিদেশেও বিজ্ঞাপন চলে যাচ্ছে।

“এটা থেকে উত্তরণের পথ নির্ধারণে দেশের সাংবাদিক নেতৃবৃন্দের সাথে সংশ্লিষ্ট সবাই কাজ করছেন। আশাকরি একটা পথ বের হবে।"

সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দিন শ্যামল, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শুকলাল দাশ এবং সিনিয়রস ক্লাবের প্রেসিডেন্ট ডা. সেলিম আকতার চৌধুরী।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি