ঢাকা, বুধবার   ০৩ জুলাই ২০২৪

প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা মামলার রায় ২০ আগস্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫২, ১০ আগস্ট ২০১৭ | আপডেট: ২০:৪৫, ১০ আগস্ট ২০১৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টার উদ্দেশে গোপালগঞ্জের কোটালিপাড়ায় ৭৬ কেজি বোমা পুঁতে রাখার মামলার রায় ঘোষণা করা হবে ২০ আগস্ট। বৃহস্পতিবার ঢাকার দুই নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মমতাজ বেগম রায়ের এ দিন ধার্য করেন।


মামলার নথি থেকে জানা গেছে, ২০০০ সালের ২২ জুলাই গোপালগঞ্জের কোটালীপাড়ার শেখ লুৎফর রহমান সরকারি আদর্শ কলেজ মাঠে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনার সমাবেশ করার কথা ছিল। এর আগে ২০ জুলাই ওই কলেজের পাশ থেকে ৭৬ কেজি শক্তিশালী বোমা উদ্ধার করে পুলিশ। পরদিন ৪০ কেজি ওজনের আরও একটি বোমা উদ্ধার করা হয়। এ ঘটনায় ওইদিনই কোটালীপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) নূর হোসেন একটি মামলা করেন।


পরে ২০০১ সালের ৮ এপ্রিল অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সহকারী পুলিশ সুপার মুন্সী আতিকুর রহমান আসামি মুফতি আবদুল হান্নানসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।


মামলার অন্য আসামিরা হলেন মো. এহিবুল্লাহ, মুন্সি ইব্রাহিম, মো. মাহমুদ আজহার, মো. রাশেদ ড্রাইভার, মো. শাহ নেওয়াজ, মো. ইউসুফ, মো. লোকমান, শেখ মো. এনামুল ও মো. মিজানুর রহমান। মামলায় ৮৩ জন সাক্ষীর মধ্যে এরইমধ্যে ৬৮ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।
//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি