ঢাকা, শনিবার   ২৯ জুন ২০২৪

প্রধানমন্ত্রীর গলব্লাডারে সফল অস্ত্রোপচার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১২, ২৭ সেপ্টেম্বর ২০১৭

যুক্তরাষ্ট্রে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার গলব্লাডারে সফল অস্ত্রোপচার হয়েছে। স্থানীয় সময় ২৫ সেপ্টেম্বর রাত ৮টায় এ অস্ত্রোপচার হয়। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এই সফল অস্ত্রোপচারের কথা নিশ্চিত করেছেন।

তিনি জানান, এর আগে প্রধানমন্ত্রী হঠাৎ পেটে ব্যথা অনুভব করলে তাকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা তার স্বাস্থ্য পরীক্ষা করেন এবং গলব্লাডারে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন।

এ সময় প্রধানমন্ত্রীর পাশে তার ছোট বোন শেখ রেহানা এবং ছেলে সজীব ওয়াজেদ জয় উপস্থিত ছিলেন।

ইহসানুল করিম জানান, সফল অস্ত্রোপচার শেষে প্রধানমন্ত্রী তার আবাসস্থলে ফিরে এসেছেন। বর্তমানে তিনি সম্পূর্ন সুস্থ আছেন। চিকিৎসকের পরার্মশ অনুযায়ী তিনি বিশ্রামে আছেন। প্রধানমন্ত্রী দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

৫ অক্টোবর প্রধানমন্ত্রী দেশে ফিরবেন বলে জানা গেছে। এর আগে ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ৭২ তম সাধারণ পরিষদের সভায় যোগ দিতে নিউইয়র্ক পৌঁছান।

জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশনে যোগ দিতে গত ১৬ সেপ্টেম্বর নিউ ইয়র্কের পথে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী।

২১ সেপ্টেম্বর তিনি সাধারণ অধিবেশনে বক্তৃতা করেন; তার আগে বিভিন্ন গুরুত্বপূর্ণ সভায় অংশ নেন এবং বেশ কয়েকজন সরকার ও রাষ্ট্রপ্রধানের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নেন।  

জাতিসংঘের কর্মসূচি শেষে ২২ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নিউ ইয়র্ক থেকে ভার্জিনিয়ায় যান। সেখানে ছেলে সজীব ওয়াজেদ জয়ের পরিবারের সঙ্গে এক সপ্তাহ কাটিয়ে ২৯ সেপ্টেম্বর দেশের উদ্দেশ্যে তার রওনা হওয়ার কথা ছিল। প্রাথমিক সূচি অনুযায়ী প্রধানমন্ত্রীর লন্ডন হয়ে দেশে ফেরার কথা ছিল ২ অক্টোবর।

ওয়াশিংটন থেকে তার প্রেস সচিব সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, প্রধানমন্ত্রী ‘হঠাৎ পেটে ব্যথা’ অনুভব করলে তাকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা তার স্বাস্থ্য পরীক্ষা করেন এবং ‘গলব্লাডারে অস্ত্রোপচারের’ সিদ্ধান্ত নেন।

এসএ/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি