ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীর বিশ্বাসের সম্মান রাখতে চাই: বিপ্লব বড়ুয়া

প্রকাশিত : ১৯:০৪, ৫ মার্চ ২০১৯ | আপডেট: ১৯:২১, ৫ মার্চ ২০১৯

জীবনের শেষ দিন পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা`র আস্থা ও বিশ্বাসের মর্যাদা রাখতে চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা`র নবনিযুক্ত বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া। তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাকে যে সম্মান ও দায়িত্ব প্রদান করেছেন তাঁর (প্রধানমন্ত্রীর) প্রতি কৃতজ্ঞতা জানানোর ভাষা আমার কাছে নেই।

সোমবার রাতে নিজের ফেসবুক ওয়ালে দেওয়া এক স্ট্যাটাসে তিনি এসব কথা লিখেন।

স্ট্যাটাসের শুরুতে তিনি লিখেন, "মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী পদে নিয়োগ প্রদান করায় আমাদের অভিভাবক, আমাদের একমাত্র ঠিকানা বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা`র প্রতি অশেষ কৃতজ্ঞতা।" বিপ্লব বড়ুয়া একই স্ট্যাটাসে সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।

তিনি আরও লিখেন, ‘আমাকে যে সম্মান ও দায়িত্ব প্রদান করেছেন, তাঁর প্রতি কৃতজ্ঞতা জানানোর ভাষা আমার কাছে নেই। জীবনের শেষ দিন পর্যন্ত যেন বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা`র আস্থা ও বিশ্বাসের সম্মান রাখতে পারি তার জন্য সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। জয় শেখ হাসিনা।’

এর আগে সোমবার মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সহ চারজনের নিয়োগ সংক্রান্ত ফাইলে সম্মতি দিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পাঠিয়েছেন। রাষ্ট্রপতির স্বাক্ষর করলে চারজনের নামে জনপ্রশাসন মমন্ত্রনালয় গেজেট জারি করবে। মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে এমনটি জানা গেছে। প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (রাজনৈতিক) হিসেবে দায়িত্ব পালন করবেন।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া যোগদানের তারিখ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা`র মেয়াদকালে প্রধানমন্ত্রী`র বিশেষ সহকারী হিসেবে এ দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ আওয়ামীলীগের সর্বশেষ সম্মেলনে উপদপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পান ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার প্রণয়ন কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। রাজনীতির পাশাপাশি বিভিন্ন সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। বর্তমানে তিনি বাংলাদেশ বুড্ডিস্ট ফেডারেশনের সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার গ্রামের বাড়ী চট্টগ্রামের লোহাগড়ায়। মা অমিয় প্রভা বড়ুয়া ও বাবা অ্যাডভোকেট সুনীল কান্তি বড়ুয়া`র সন্তান বিপ্লব বড়ুয়ার রাজনীতির হাতে খড়ি হয় ছোটবেলায়। স্থানীয় সাতকানিয়া কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ও উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করার পর তিনি ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। বিশ্ববিদ্যালয় জীবনে তিনি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ছাত্রলীগের সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগের জাতীয় নির্বাহী কমিটির ( ১৯৯২-৯৪) সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে তিনি বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সহ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ২০১৬ সালে তিনি দলের ঘোষণা পত্র প্রণয়ন উপ কমিটির সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কাউন্সিল-২০১৬ এ অভ্যর্থনা উপ পরিষদের সদস্য মনোনীত হন। এসময় তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীগের পক্ষ হতে কাউন্সিলর হিসাবে জাতীয় কাউন্সিলে অংশ গ্রহণ করেন। সেই সময় থেকে (২০১৬ সাল) বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কাউন্সিল হতে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া দলের উপদপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

হাস্যজ্জল ও বিনয়ী তরুণ রাজনীতিবিদ ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া তরুণদের মধ্যে বেশ জনপ্রিয়। আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করতে গিয়ে দলের জন্য দিনরাত পরিশ্রম করতে তাকে দেখা যায়। ধানমন্ডিস্থ আওয়ামীলীগ সভানেত্রীর কার্যালয়ে বেশীরভাগ সময় বসেন তিনি। এছাড়া প্রধানমন্ত্রীর নির্দেশে চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন এলাকায় রাজনৈতিক কর্মসূচী পালনে যেমন সময় দেন তেমনি বিভিন্ন সময় দলের পক্ষ থেকে প্রেসব্রিফিং করতেও দেখা যায় তাকে। রাজনৈতিক প্রতিপক্ষের বক্তব্যকে যুক্তির সাথে খন্ডন করে ইতোমধ্যে বেশ প্রশংসিত হন তিনি।

আআ/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি