ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ফখরুলের আসনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী ৮

প্রকাশিত : ১৪:৫২, ১৯ মে ২০১৯ | আপডেট: ১৫:১৪, ১৯ মে ২০১৯

শপথ না নেয়ায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের শূন্য আসনের (বগুড়া-৬) নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৮ জন।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে গত বৃহস্পতি ও শুক্রবার এই ৮ জন দলীয় মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়েছেন বলে কার্যালয় সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান, জার্মান আওয়ামী লীগের উপদেষ্টা আসাদুর রহমান খন্দকার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম মন্টু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, টি জামান নিকেতা, বগুড়া জেলা বিএমএ সভাপতি ডা. মোস্তফা আলম নান্নু. মহিলা আওয়ামী লীগের নেত্রী তাহমিনা জামান ও জেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি মমতাজ উদ্দিনের ছেলে বগুড়া চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদুর রহমান মিলনও।

৩০ ডিসেম্বরের নির্বাচনে বিএনপি যে কয়েকটি আসনে জয়লাভ করে বগুড়া-৬ আসন তার একটি।

নির্ধারিত ৯০ দিনের মধ্যে বিএনপির অন্য ৫ জন শপথ নিলেও, এ আসনে নির্বাচিত বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম দলীয় সিদ্ধান্তে শপথ নেয়া থেকে বিরত থাকেন। ফলে, আসনটি শূন্য হয়ে যায়।

আওয়ামী লীগের মনোনয়নে অনেকে এগিয়ে থাকলেও, বিএনপি থেকে এখনো কাউকে চূড়ান্ত করা হয়নি। তবে, নাগরিক ঐক্যের আহব্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে এ আসনে মনোনয়ন  দেয়া হতে পারে বলে বিএনপির একাধিক সূত্রে জানা গেছে।

আই//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি