ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

ফের ক্ষেপণাস্ত্র ছুঁড়ল উত্তর কোরিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৬, ৪ জুলাই ২০১৭ | আপডেট: ১১:০০, ৪ জুলাই ২০১৭

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত


উত্তর কোরিয়া দেশের পশ্চিমাঞ্চল থেকে পরীক্ষামূলকভাবে ফের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছে। মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৯ টা ৪০ মিনিট উত্তর কোরিয়ার ছোড়া ক্ষেপণাস্ত্রটি জাপানের জলসীমায় আঘাত করে। খবর বিসিসির।

চলতি সপ্তাহে জার্মানিতে অনুষ্ঠিত হতে যাওয়া জি-২০ শীর্ষ সম্মেলনের আগে ক্ষেপণাস্ত্রটি ছোড়া হল।

যুক্তরাষ্ট্রের প্যাসিফিক কমান্ড জানিয়েছে, সকাল ৯টা ৪০ মিনিটে উত্তর পিয়ংগান প্রদেশের ব্যাংঘিয়ন এলাকা থেকে ক্ষেপণাস্ত্রটি উৎক্ষেপণ করা হয়। উৎক্ষেপণের প্রায় ৩৭ মিনিট পর মধ্যমাত্রার ক্ষেপণাস্ত্রটি জাপান সাগরে গিয়ে পড়েছে।

সরকারি কর্মকর্তাদের বরাতে জাপানের গনমাধ্যম বলছে,  উত্তর কোরিয়া জাপানের অর্থনৈতিক অঞ্চলে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। যা এ যাবতকালের চেয়ে সবচেয়ে বেশি দ্রুতগামী। ক্ষেপণাস্ত্রটি মাত্র চল্লিশ মিনিটে ৯৩০ কিলোমিটার পথ অতিক্রম করে আমাদের অর্থনৈতিক জোনে পড়ে। প্রতিরক্ষা বাহিনী ক্ষেপণাস্ত্রটি পরীক্ষা করে দেখছে। গণমাধ্যমের খবরে আরও বলা হয়েছে, এতো দ্রুত ক্ষেপণাস্ত্রটি ছোড়া হয়েছে যে ক্ষেপণাস্ত্র বিরোধী ব্যবস্থা দিয়ে তা থামানো কঠিন হয়ে গেছে। নিঃসন্দেহে এটি জাপানের জন্য বড় ধরনের হুমকি।

গত কয়েক মাসে উত্তর কোরিয়া বেশ কয়েকটি পরমাণু এবং ক্ষেপণাস্ত্র পরীক্ষা কর্মসূচি চালিয়েছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়া ইস্যুতে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে ও চীনের প্রেসিডেন্ট সি চিন পিংয়ের সঙ্গে আলাদাভাবে ফোনে কথা বলেছেন। এর এক দিন পরেই ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ চালাল উত্তর কোরিয়া।

 

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি