ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ফ্রান্সে বোমা বিস্ফোরণ, আহত ১৩

প্রকাশিত : ১৫:৪৯, ২৫ মে ২০১৯ | আপডেট: ১৫:৫৩, ২৫ মে ২০১৯

ফ্রান্সের লিয়ন শহরে দুর্বৃত্তের পুঁতে রাখা বোমা বিস্ফোরণে অন্তোত ১৩ জন আহত হয়েছেন। শুক্রবার বিকেলে ৫টা ৪০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে বলে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের বরাত দিয়ে বিবিসির পক্ষ থেকে এমন খবর জানানো হয়েছে।

পুলিশের বলছে, ফ্রান্সের তৃতীয় বৃহত্তম লিয়ন শহরে রিউ ভিক্টর হুগো এবং রিউ সালা এলাকার কাছাকাছি স্থানে বোমাটি বিস্ফোরিত হয়। এ ঘটনাকে হামলা হিসেবে আখ্যায়িত করেছেন প্রেসিডেন্ট  ইমানুয়েল ম্যাক্রোঁ।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এনবিসি নিউজ জানিয়েছে, স্থানীয় ব্রায়োসি ডোরে বেকারি এলাকায় বোমাটির বিস্ফোরণ ঘটানো হয়েছে। বিবিসি-র খবরে বলা হয়েছে, এটি ছিল মূলত একটি পার্সেল বোমা।

এদিকে, বিস্ফোরণের পর পরই হামলাকারীকে খুঁজে বের করতে সিসি ফুটেজ দেখে অনুসন্ধান চালাচ্ছে প্রশাসন।

সিসি ক্যামেরা দেখে কালো সোয়েটার, হুড ও চশমা পরা সন্দেহভাজন ৩০ বছরের এক বাইসাইকেল চালককে খুঁজছে পুলিশ। ওই ব্যক্তির ব্যাপারে তথ্য দিতে সাধারণ মানুষের প্রতি আহ্বান জানানো হয়েছে।

পুলিশের ধারণা, ওই ব্যক্তি ঘটনাস্থলে পার্সেল বোমাটি পুঁতে রেখেছিল।

এদিকে, এমন হামলার পর স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফে কাসটানে খেলাধূলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ যেসব আয়োজনে লোকজনের সংখ্যা বেশি হয়, সেকল অনুষ্ঠানে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের নির্দেশ দিয়েছেন।

এ বিস্ফোরণকে হামলা হিসেবে উল্লেখ করে আহত ব্যক্তি ও তাদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। সূত্র: বিবিসি, এনবিসি নিউজ।

আই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি