ঢাকা, বুধবার   ০৩ জুলাই ২০২৪

বঙ্গমাতার ৮৭তম জন্মবার্ষিকী আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩২, ৮ আগস্ট ২০১৭ | আপডেট: ১৫:৩০, ৮ আগস্ট ২০১৭

জাতির জনক শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুননেসা মুজিবের ৮৭তম জন্মবার্ষিকী আজ। এ উপলক্ষ্যে আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগি সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন নানা কর্মসূচি পালন করছে।


জাতির জনকে বঙ্গবন্ধু করে তোলার পেছনে যার ভূমিকা ছিল সবচেয়ে বেশি তিনি ফজিলাতুননেসা মুজিব। বাঙালির সব লড়াই-সংগ্রাম-আন্দোলনে নেপথ্যে থেকে বঙ্গবন্ধুকে প্রেরণা যুগিয়েছেন তিনি। বাঙ্গালীর স্বাধীকার আন্দোলনে এই মহীয়সী নারীর ভূমিকা অনন্য।


বাঙালি জাতির মুক্তি সনদ ছয় দফা ঘোষণার পর বঙ্গবন্ধু যখন বারবার পাকিস্তানি শাসকদের হাতে বন্দি হতেন, তখন দলের সর্বস্তরের নেতাকর্মী ফজিলাতুননেসা মুজিবের কাছে ছুটে আসত। তিনি অসীম ধৈর্যী নিয়ে তাদের শেখ মুজিবুর রহমানের বিভিন্ন দিকনির্দেশনা পৌঁছে দিতেন এবং লড়াই-সংগ্রাম চালিয়ে যাওয়ার জন্য প্রেরণা জোগাতেন।
বিশেষ করে আগরতলা যড়যন্ত্র মামলায় যখন বঙ্গবন্ধুর প্যারোলে মুক্তি নিয়ে কিছু কুচক্রী স্বাধীনতা সংগ্রামকে বিপন্ন করার ষড়যন্ত্রে মেতে উঠেছিল, তখন বেগম মুজিবের শক্ত অবস্থান বাংলার মুক্তি সংগ্রামকে ত্বরান্বিত করেছিল, যা বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।


এই মহীয়সী নারী ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সঙ্গে সপরিবারে খুনি চক্রের বুলেটের আঘাতে নির্মমভাবে শহীদ হন। বঙ্গমাতার ৮৭তম জন্মবার্ষিকীটি বাংলাদেশ আওয়ামী লীগ যথাযোগ্য মর্যাদায় পালন করছে। এ উপলক্ষে সকাল সাড়ে ৮টায় বনানী কবরস্থানে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলের সর্বস্তরের নেতাকর্মী।
//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি