ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বরিশাল বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা (ভিডিও)

প্রকাশিত : ১৫:১১, ২৮ মার্চ ২০১৯ | আপডেট: ১৫:১৮, ২৮ মার্চ ২০১৯

শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে বরিশাল বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীদের বিকেল ৫টার মধ্যে হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। বুধবার গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রারের সই করা নোটিশে একাডেমিক কার্যক্রম বন্ধ ও হল ছাড়ার নির্দেশ দেয়া হয়। এদিকে সকাল থেকেই ক্যাম্পাসে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

উত্তপ্ত বরিশাল বিশ্ববিদ্যালয়। সকাল থেকেই চলছে ‘ভিসি বিরোধী’ ছাত্রবিক্ষোভ।

একাডেমিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণায়ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিকেল ৫টার মধ্যে হল ত্যাগের নির্দেশ থাকলেও, তা না মানার ঘোষণা দিয়েছে ছাত্ররা। এসময় তারা ভিসির আপত্তিকর বক্তব্য প্রত্যাহারের দাবি জানায়।

টিএসসিতে পাঠদান না করানো, সেমিনার রুমের ভাড়া ৩ হাজার থেকে কমিয়ে ৫০০ টাকা করা এবং জাতীয় দিবসগুলো শিক্ষক-শিক্ষার্থীদের সমন্বয়ে পালন করার দাবি জানিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন বলছে, একটি স্বার্থান্বেষী মহলের ইন্ধনে আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টি করা হচ্ছে।

গত ২৬ মার্চ বরিশাল বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীদের আমন্ত্রণ না জানানোর প্রতিবাদ করলে, ভিসি প্রফেসর ড. এসএম ইমামুল হক তাদের ‘রাজাকারের বাচ্চা’ বলে অভিহিত করেন। ভিসির এই উক্তি প্রত্যাহারের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে বুধবার থেকে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

বিস্তারিত দেখুন ভিডিওতে :


এসএ/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি