ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বাংলাদেশে মুক্তি পাচ্ছে ‘ডার্ক ফোনিক্স’

প্রকাশিত : ১০:৫৪, ৪ জুন ২০১৯ | আপডেট: ১০:৫৭, ৪ জুন ২০১৯

২০১৬ সাল। ওই সময় মুক্তিপায় ‘এক্স-মেন: অ্যাপোক্যালিপস’। সেই সময় সিনেমাটি বেশ সাড়া ফেলে। ওই ঝড়ের পর এবার আসছে নতুন সিনেমা। মার্ভেল কমিকসের নতুন এ সিনেমার নাম ‘ডার্ক ফোনিক্স’। বিশ্বব্যাপী সিরিজের ১২তম সিক্যুয়ালটি মুক্তি পাবে ৭ জুন। একই দিন থেকে বাংলাদেশের দর্শকরাও স্টার সিনেপ্লেক্সে দেখতে পাবেন সিনেমাটি।

এক্স-মেনের মহাজগতে অ্যাপোক্যালিপস ছিলেন প্রথম ও সবচেয়ে শক্তিধর আবির্ভাব। সভ্যতার শুরু থেকে তাকে দেবতা হিসেবে পূজা করা হতো। অন্যদের সমন্বিত শক্তি তার মধ্যে সঞ্চিত ছিল। ফলে তিনি হয়ে ওঠেন অমর, অপরাজেয়।

এবারের পর্বে খল-নায়িকা লিলান্ড্রার ভূমিকায় অভিনয় করেছেন জেসিকা চ্যাসটেইন। যিনি ‘ডার্ক ফিনিক্স’ খুঁজে বন্দি করার ফন্দি আঁটেন। দেখা যাবে, কেভিয়ারের সবচেয়ে বিশ্বস্ত শিষ্য ফোনিক্স অত্যন্ত শক্তিধর। টেলিপ্যাথিক ক্ষমতাধর জিন গ্রে-কে ফিনিক্স নামের কসমিক শক্তি পান করানো হয়। যার ফলে অসীম শক্তিধর জিন গ্রে তার ব্যক্তিত্ব হারিয়ে বাঁধা হয়ে দাঁড়ান এক্স-মেনদের বিরুদ্ধেই।

জিন গ্রে চরিত্রটিকে এবার আরও শক্তিশালী করে পর্দায় হাজির করেছেন পরিচালক। গ্যালাক্সিতে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে আর জিনের আত্মাকে রক্ষা করতে আবারো একসঙ্গে লড়তে দেখা যাবে এক্স-মেন পরিবারকে।

সিনেমাটি পরিচালনা করেছেন সাইমন কিনবার্গ। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- জেমস ম্যাকাভয়, মাইকেল ফ্যাসবেন্ডার, জেনিফার লরেন্স, নিকোলাস হল্ট, সোফি টার্নার, টাই সেরিডান, আলেক্সান্দ্রা শিপ, কোডি ম্যাকফিসহ অনেকে। প্রযোজনায় ও পরিবেশনায় টুয়েন্টিয়েথ সেঞ্চুরি ফক্স ফিল্ম।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি