ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বাতিল ঢাবির বৈশাখী কনসার্ট

প্রকাশিত : ১৯:৫৬, ১৩ এপ্রিল ২০১৯ | আপডেট: ২০:৫১, ১৩ এপ্রিল ২০১৯

বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মল চত্বরে হতে যাওয়া কনসার্ট বাতিল করেছে স্পনসর কোম্পানি মোজো। শনিবার (১৩ এপ্রিল) সকালে কনসার্ট বাতিল ঘোষণা করে মোজো।

জানা যায়, শুক্রবার দিবাগত রাত ১টার দিকে কনসার্ট মঞ্চে হামলা হয় এবং কিছু অজ্ঞাত লোক সেখানে আগুন ধরিয়ে দেয়। রাতে ফের আগুন ধরিয়ে দেয় কনসার্ট স্থলে। এ কারণে কনসার্ট বাতিল ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছে স্পনসর কোম্পানি মোজো।

মোজোর অপরেশন ব্যান্ড হেড মার্কেটিং বিভাগের প্রধান আজম বিন তারেক বলেন, মধ্যরাতে প্রথম অগ্নিকান্ডের ঘটনা ঘটার পর আমাকে অনেক অনুরোধ করা হয়েছে। বলা হয়েছে সবকিছু আন্ডার কন্ট্রোলে থাকবে। তাই আমি সবকিছু গুছিয়ে পুনরায় কাজ করা শুরু করলাম। সকাল ৮ টার দিকে চারজন লোক হেলমেট পরে এসে আমাদের সাউন্ড বক্স (যার দাম তেতাল্লিশ লক্ষ টাকা) সেখানে পেট্রোল দিয়ে আগুন লাগিয়ে চলে যায়। সবকিছু মিলিয়ে আমাদের প্রায় ১ কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। এ অবস্থায় এখানে আর কনসার্ট আয়োজন সম্ভব না। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। কনসার্ট চালিয়ে যাওয়া সম্ভবনা।

এদিকে সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর এজিএস সাদ্দাম হোসেনের আশ্বাসে শুধু কনসার্ট চালিয়ে যাবার কথা বললেও বিকেলে এসে তার উল্টো চিত্র দেখা যায় মল চত্বরে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন মল চত্বর থেকে, সবধরণের সরাঞ্জামাদি গাড়ি ভরে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে স্টেজ ছাড়া আর কোনো কিছুই অবশিষ্ট নেই।

মোজোর সিকিউরিটি ফোর্সের এক কর্মকর্তা বলেন, সব নিয়ে যাওয়া হয়েছে।আমাদেরকে বলা হয়েছে কনসার্ট বাতিল। এখন শুধু স্টেজের জিনিসগুলো বাকি আছে।এগুলোও একটু পরে নিয়ে যাওয়া হবে। এ মুহূর্তে কেউ কনসার্ট হবে বলে দাবি করলেও কোনো লাভ নাই।কারণ এটা এখন সম্ভব নয় ।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করে ডাকসুর সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার বলেন, আমি সর্বোচ্চ চেষ্টা করেছিলাম সবাইকে একটা সুন্দর কনসার্ট উপহার দেওয়ার জন্য।কিন্তু যে ঘটনা ঘটানো হয়েছে আমার ভাষা নাই প্রকাশ করাে মতনা।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আবদুর রহিম গণমাধ্যমকে বলেন, বিষয়টি আমি শুনেছি। এটি কোনভাবেই কাম্য নয়।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি