ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বিএনপি অফিসে তালা ঝুলালো ছাত্রদল

প্রকাশিত : ১৫:২১, ১১ জুন ২০১৯

পুরনো কমিটি ভেঙে দেওয়ায় বিএনপির কেন্দ্রীয় অফিসে তালা ঝুলিয়ে দিয়েছে বিক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীরা। কমিটি ভেঙে দেয়ার ঘোষণা প্রত্যাহারের পাশাপাশি তিনদফা দাবিতে তারা বিক্ষোভ করেন।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে বিক্ষুব্ধরা ফটকে তালা দিয়ে বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান নেন।

তিন দফায় বয়সের সীমারেখা না রাখা, স্বল্পমেয়াদী কমিটি গঠন এবং কেন্দ্রীয়, বিশ্ববিদ্যালয়, মহানগর ও কলেজের সমন্বয়ে কেন্দ্রীয় কমিটি গঠনের কথা বলা হয়েছে।

২০১৪ সালে রাজীব আহসানকে সভাপতি ও আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়। কমিটি গঠনের পর সে সময়েও কয়েক দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছিল।   ওই আংশিক কমিটি ছিল ১৫৩ জনের। 

দীর্ঘদিন পর সেই কমিটি পূর্ণাঙ্গ করা হলে তাতে ৭৩৬ জনকে পদ দেওয়া হয়।

মেয়াদোত্তীর্ণ এ কমিটি ঈদের আগের দিন (৬ জুন) ভেঙে দেয় বিএনপি কেন্দ্রীয় নেতারা। নতুন কাউন্সিলে প্রার্থী হওয়ার জন্য তিনটি যোগ্যতা নির্ধারণী শর্তও ঠিক করে দেওয়া হয় সে সময়।

যেখানে বলা হয়, প্রার্থীকে ছাত্রদলের প্রাথমিক সদস্য হতে হবে, তাকে অবশ্যই বাংলাদেশের কোনো শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী হতে হবে এবং ২০০০ সালের পরে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

নতুন কাউন্সিল অনুষ্ঠানে সংগঠনটির সাবেক নেতাদের নিয়ে সোমবার তিনটি কমিটি করে দেওয়া হয় বিএনপির পক্ষ থেকে।
কিন্তু কমিটি ভেঙে দেওয়ার ঘোষণা এবং প্রার্থীতার ক্ষেত্রে বয়সের শর্ত নিয়ে আপত্তি জানিয়ে মঙ্গলবার সকাল ১০টার দিকে বিএনপি অফিসের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এ সময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। 

আন্দোলন চলাকালে কিছুক্ষণ পর আমানউল্লাহ আমান, শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, ছাত্রদলের সাবেক নেতা শামসুজ্জামান দুদু, এবিএম মোশাররফ হোসেন, শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুঁইয়া কার্যালয়ের সামনে এলেও বিক্ষোভের মধ্যে তারা অফিসে প্রবেশ করতে পারেননি।

আই/এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি