ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বিজিবির অভিযানে ২৯ কোটি টাকার ইয়াবা উদ্ধার

প্রকাশিত : ২২:৩০, ২ জুন ২০১৯

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে প্রায় ২৮ কোটি টাকা মূল্যমানের ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বার্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার এক অভিযানে নাফ নদী থেকে ইয়াবা উদ্ধার করে বিজিবি।

বিজিবি সূত্রে জানা যায়, নাফ নদী দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি চালান বাংলাদেশে আসছে এমন খবর ছিল বিজিবির কাছে। এই তথ্যের প্রক্ষিতে নাফ নদীতে নৌকায় টহল আরও জোরদার করে। সন্ধ্যা সাড়ে সাতটায় কয়েকজন ইয়াবা পাচারকারী একটি নৌকা নিয়ে মিয়ানমার দিক থেকে নাফ নদী পার হওয়ার চেষ্টা করলে। বিজিবি তাদের সতর্ক ও থামতে বললে তারা না থেকে গতি বাড়িয়ে দেয়।

এ সময় তারা বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালালে ইয়াবা পাচারকারীরা নৌকা হতে নাফ নদীতে লাফ দেয়। নদীতে জোঁয়ার থাকায় অনেক খোঁজাখুজির পরও পাচারকারীদের পাওয়া যায়নি। পরে নৌকা তল্লাশী করে ২৮ কোটি ৮৬ লক্ষ টাকা মূল্যমানের ৯ লক্ষ ৬২ হাজার পিছ পিছ ইয়াবা ট্যাবলেট জব্দ করে বিজিবি।

বিজিবি টেকনাফ (ব্যাটালিয়ন ২) এর অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান,  জব্দকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। এগুলো বিজিবির উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

এমএস/কেআই


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি