ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বিজেপি ক্ষমতায় এলে সংবিধান ধ্বংস করে দেবে: মমতা

প্রকাশিত : ০৯:২২, ১৭ এপ্রিল ২০১৯ | আপডেট: ০৯:৪৫, ১৭ এপ্রিল ২০১৯

বিজেপি ক্ষমতায় এলে দেশের সংবিধান ধ্বংস করে দেবে,  স্বাধীনতা ও গণতন্ত্র থাকবে না বলে মন্তব্য করেছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা নির্বাচন উপলক্ষে তিনি মঙ্গলবার ইটাহারে দলীয় জনসভায় ভাষণ দেওয়ার সময় ওই মন্তব্য করেন। তৃণমূল নেত্রী এদিন নারায়ণপুরেও এক নির্বাচনি সমাবেশে ভাষণ দেন।

মমতা বলেন, ‘আমাদের সরকার সর্বধর্ম সমন্বয়ের সরকার। আমরা ভাগাভাগি করি না, আমরা সকলের জন্যই আছি। এই নির্বাচন বাংলার নয়, দিল্লির নির্বাচন। কে প্রধানমন্ত্রী হবেন তার নির্বাচন। বিগত পাঁচ বছরে বিজেপি সরকার মানুষের জন্য কোনো কাজ করেনি।

একটা সরকারের কাজ অন্ন, বস্ত্র, বাসস্থান, কর্মসংস্থানের ব্যবস্থা করা। কিন্তু বিজেপি সরকার রুটি, কাপড়, কর্মসংস্থান কিছুই দেয়নি। বিজেপি বলেছিল বছরে ২ কোটি করে পাঁচ বছরে ১০ কোটি বেকারকে চাকরি দেবে। কিন্তু তা হয়নি। অধিকন্তু ২ কোটি মানুষ কর্মহীন হয়ে গেছে।’

তিনি বলেন, ‘গোটা দেশে ১২ হাজার কৃষক আত্মহত্যা করেছে। বিজেপি সরকার সংখ্যালঘুদের ওপরে অত্যাচার করেছে, দলিতদের ওপরে অত্যাচার করেছে।

এমনকি সাংবাদিক, বুদ্ধিজীবীরাও ছাড় পাননি। রাজনীতি মানুষের সেবা করার জন্যে, দাঙ্গা আর বিভাজনের জন্য রাজনীতি নয়। গত পাঁচ বছরে মোদিবাবু দেশের সর্বনাশ করেছেন। ওদের আর দ্বিতীয়বার সুযোগ দেবেন না।’

প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে তিনি বলেন, ‘মোদি যখন প্রথম এলেন, বললেন আমি চা-ওয়ালা। এখন বলছেন আমি চৌকিদার। উনি সাড়ে চার বছর বিদেশে ঘুরে বেড়িয়েছেন। আমরা দেশ চালাতে দেশনেতা চাই, দেশ ভাগাভাগি করা চৌকিদার চাই না।

আমরা সেই চৌকিদার চাই না, যে দেশ বেচে দেয়, যারা গদা নিয়ে তরোয়াল নিয়ে মিছিল করে।’ আগামীদিন দাঙ্গাবাজকে প্রধানমন্ত্রীর চেয়ার থেকে খালি করতে হবে বলেও মমতা বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেন।

তথ্যসূত্র: পার্সটুডে

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি