ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বিরোধীদলের নেতা হবেন এরশাদ, সরকারে নয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫২, ৪ জানুয়ারি ২০১৯ | আপডেট: ১৪:০৯, ৪ জানুয়ারি ২০১৯

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের রাজনৈতিক সচিব সুনীল শুভ রায় আজ নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন।
যেখানে তিনি হুসেইন মুহম্মদ এরশাদের হয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। যাতে লেখা রয়েছে -
[সকলের অবগতির জন্য :
জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে পার্টির সর্বস্তরের নেতা-কর্মী-সমর্থক এবং দেশবাসীর উদ্দেশ্যে আমি এই মর্মে জানাচ্ছি যে, একাদশ জাতীয় সংসদে জাতীয় পার্টি প্রধান বিরোধী দল হিসেবে দায়িত্ব পালন করবে। পদাধিকার বলে জাতীয় পার্টির পার্লামেন্টারী দলের সভাপতি হিসেবে আমি প্রধান বিরোধী দলের নেতা এবং পার্টির কো-চেয়ারম্যান জনাব গোলাম মোহাম্মদ কাদের উপ-নেতা হিসেবে দায়িত্ব পালন করবেন। জাতীয় পার্টির কোনো সংসদ সদস্য মন্ত্রীসভায় অন্তর্ভূক্ত হবেন না।
সংসদের মাননীয় স্পীকারকে এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানাচ্ছি।
(হুসেইন মুহম্মদ এরশাদ)
চেয়ারম্যান, জাতীয় পার্টি]


প্রসঙ্গত, বিরোধী দলে নয় ‘জাতীয় পার্টি সরকারেই থাকতে চায় বলে জানিয়েছিলেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। তিনি বৃহস্পতিবার দুপুরে শপথ গ্রহণের পর সাংবাদিকদের এ কথা বলেন।
মসিউর রহমান রাঙ্গা বলেন, ‘আমরা মহাজোটে থেকেই নির্বাচন করেছি। আমরা মহাজোটেই থাকতে চাই। সংসদে বিরোধী দলের আসনে বসতে চাই না।’


এদিকে, ২০১৪ সালের নির্বাচনে বিজয়ী হয়ে জাতীয় পার্টি সংসদের প্রধান বিরোধী দলের আসনে বসার পাশাপাশি সরকারেও অংশ নেয়। বর্তমানে একজন মন্ত্রী ও দুজন প্রতিমন্ত্রী রয়েছেন সরকারে। গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি ২২টি আসনে জয়ী হয়।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি