ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

বিয়ে ছাড়াই মা হওয়ার উপায় জানানোর দায়ে মিশরীয় উপস্থাপিকার জেল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৩, ৩ নভেম্বর ২০১৭ | আপডেট: ১৫:৩৭, ৩ নভেম্বর ২০১৭

মিশরে বিয়ে ছাড়াই মা হওয়ার উপায় জানানোয় দোয়া সালাহ নামে এক উপস্থাপিকার তিন বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির আদালত। জনপ্রিয় এ উপস্থাপিকা সম্প্রতি এক টিভি অনুষ্ঠানে নারীদের গর্ভধারণের মাধ্যমে সিঙ্গেল মা হওয়ার উপায় জানিয়েছিলেন।

একটি টিভি অনুষ্ঠানে বিয়ের আগে যৌনতা ও বিয়ে ছাড়াই সন্তান ধারণ সম্পর্কে আল-নাহার টিভির অনুষ্ঠান উপস্থাপক সালাহকে জিজ্ঞাসা করা হয়। সেখানে এ আলোচনায় অংশ নিয়েই তিনি বিপাকে পড়েন। এছাড়া তিনি গর্ভবতী না হয়েও টিভিতে সে অনুষ্ঠান উপস্থাপনার সময় বালিশ ব্যবহার করে গর্ভবতী হওয়ার ভান করেন। যে কোনো মুসলমান দেশের মতো মিশরেও বিয়ে বহির্ভূত যৌনতাকে নিন্দনীয় হিসেবে ধরা হয়।

সালাহর বিরুদ্ধে জনসম্মুখে শালীনতা ভঙ্গ করার অভিযোগ আনা হয়েছে। এতে প্রাথমিকভাবে তিন বছরের জেল ছাড়াও ১০ হাজার ইজিপশিয়ান পাউন্ড জরিমানা করা হয়েছে।

অনুষ্ঠানে সালাহ বলেছিলেন, কোনো নারী যদি সিঙ্গেল মা হতে চান তাহলে তিনি স্পার্ম ডোনেশনের সহায়তা নিতে পারেন। এটি মিশরে না থাকলেও পশ্চিমা দেশগুলোতে প্রচলিত রয়েছে। এছাড়া চাইলে অর্থের বিনিময়ে তিনি অল্প সময়ের জন্য স্বামী গ্রহণ করতে পারেন। সে সময় গর্ভবতী হলেই হবে।

তবে টিভি কর্তৃপক্ষ জানিয়েছে, সালাহর এ অনুষ্ঠানের আইডিয়া মিশরীয়দের জীবনযাপনের জন্য হুমকি। এ কারণে তাকে প্রথমে তিন মাসের জন্য অনুষ্ঠান পরিচালনা থেকে নিষিদ্ধ করা হয়। পরবর্তীতে আইনি প্রক্রিয়ায় তিন বছরের কারাদণ্ড হয় সালাহর। সূত্র : বিবিসি।

এমআর/ডব্লিউএন


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি