ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বুথ ফেরত সমীক্ষা ভুল, মমতাকে আশ্বাস দিলেন অখিলেশ

প্রকাশিত : ১২:৫৮, ২১ মে ২০১৯ | আপডেট: ১৩:১০, ২১ মে ২০১৯

বুথ ফেরত সমীক্ষা ভুল। ভারতের উত্তর প্রদেশে ৫০টির বেশি আসন পাবে সপা - বসপা জোট। সোমবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করে এমনটাই জানালেন সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদব।

এদিন দুপুরে মুখ্যমন্ত্রীকে ফোন করেন অখিলেশ। মমতাকে তিনি বলেন, উত্তর প্রদেশের জনমত আঁচ করতে ভুল করেছেন ভোটপণ্ডিতরা। উত্তর প্রদেশে সপা - বসপা জোট ৫০টির বেশি আসন পাবেই।

বলে রাখি, রবিবার লোকসভা নির্বাচন ২০১৯-এর সপ্তম দফা ভোটগ্রহণের পর প্রকাশিত হয় বুথ ফেরত সমীক্ষার ফল। তাতে ৮০ আসনের উত্তর প্রদেশে সপা - বসপা জোটকে ২০-৪০টি আসন দিয়েছে অধিকাংশ সংস্থা।

এতেই ভেঙে পড়েছে বিরোধী জোটের মনোবল। এই জোটকে সামনে রেখেই কেন্দ্রে অ-কংগ্রেস, অ-বিজেপি সরকার গঠনের স্বপ্ন দেখছিলেন মমতা, চন্দ্রবাবু-সহ একাধিক আঞ্চলিক দলের নেতারা।

২০১৪- সালে উত্তর প্রদেশে ভরাডুবি হয় মায়া ও অখিলেশের। অখিলেশের সমাজবাদী পার্টি জিতেছিল মাত্র ৫টি আসনে। মায়ার বহুজন সমাজ পার্টিকে ফিরতে হয় একেবারে খালি হাতে। এর পরই অস্তিত্ব রক্ষায় কাছাকাছি আসতে শুরু করে ২ পক্ষ।

২০১৮-য় জোট বেঁধে উত্তর প্রদেশে কয়েকটি নির্বাচনে সাফল্য পায় তারা। এর ফলে পরিষ্কার হয় লোকসভা নির্বাচনে জোটের পথ। তবে চিরশত্রু ২ দলের জোট নির্বাচনী সাফল্য না পেলে কতক্ষণ টিকবে তা নিয়ে বরাবর প্রশ্ন তুলেছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। 

তথ্যসূত্র: জি নিউজ

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি