ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বেনাপোল চেকপোস্টে যাত্রীদের উপছে পড়া ভিড়

প্রকাশিত : ১৭:১০, ২ জুন ২০১৯ | আপডেট: ১৭:১২, ২ জুন ২০১৯

ঈদের ছুটিতে বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার বেড়েছে। ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে গ্রামের বাড়িতে যাওয়ার পাশাপাশি অনেকেই পরিবার-পরিজন নিয়ে যাচ্ছেন ভারতে। স্বজনদের সঙ্গে দেখা-সাক্ষাত, চিকিৎসা,ব্যবসা, কেনাকাটা ও বেড়ানোর উদ্দেশে ভারতগামী পাসপোর্টযাত্রী যাতায়াত অন্য সময়ের চেয়ে কয়েকগুণ বেড়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

ভিসা সহজলভ্যতা ও খরচ কম পড়ায় বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতগামী পাসপোর্টযাত্রীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। গত শুক্রবার সকাল থেকে বেনাপোল চেকপোস্টে ভারতগামী পাসপোর্টযাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে।

রোববার সকালে সরেজমিন পরির্দশন করে দেখা গেছে, যাত্রীদের উপচে পড়া ভিড়।যাত্রীদের পাসপোর্টের আনুষ্ঠানিকতা সারতে পুলিশ, আনসার ও বন্দরের নিরাপত্তা কর্মীদের রীতিমতো হিমশিম খেতে হচ্ছে।

জানা যায়, ১৭ মে থেকে ২৩ মে পর্যন্ত যে যাত্রী আসা-যাওয়া করেছিলেন তার তুলনায় ২৪ মে থেকে ২ জুন পর্যন্ত যাত্রীর আগমন ও বহির্গমন বেড়েছে। ১৭ তারিখ থেকে ২৩ তারিখ পর্যন্ত ভারত থেকে দেশে ফিরেছেন ১৫ হাজার ৪২০ জন এবং বাংলাদেশ থেকে ভারতগামী যাত্রী ১৯ হাজার ২২৫ জন। এরপরে ২৪ তারিখ থেকে ২ জুন পর্যন্ত ভারত থেকে ২২ হাজার ৬২০ জন আগমন এবং ৩০ হাজারের উপরে বর্হিরগমন করেন।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার বলেন, ঈদের ছুটিতে যাত্রী সংখ্যা বৃহস্পতিবার বিকেল থেকে বেশি লক্ষ্য করা গেছে। শুক্র, শনি ও রোববার যাত্রীর চাপ অন্যান্য দিনের তুলনায় কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে। যাত্রীদের সেবায় ইমিগ্রেশনে আমাদের লোকজন একটানা কাজ করে যাচ্ছে। পাসপোর্টযাত্রীদের যাতে কোন অসুবিধা না হয় তার জন্য ইমিগ্রেশনে নজরদারি করা হচ্ছে। সেই সাথে যাত্রী সেবা বাড়াতে ইমগ্রেশন চত্বরে পুলিশের জনবল বৃদ্ধি করা হয়েছে।

এমএস/কেআই

                                                                                               

                                                                                              


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি