ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ভবন নির্মাণে বিল্ডিং কোড মানতে হবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২২:৩৫, ২৯ মার্চ ২০১৯ | আপডেট: ২৩:০২, ২৯ মার্চ ২০১৯

বিল্ডিং কোড মেনেই বহুতল ভবন নির্মাণের প্রতি জোর দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বহুতল ভবন নির্মাণের ক্ষেত্রে বিল্ডিং কোড যথাযথভাবে অনুসরণ করতে হবে। অগ্নিদুর্ঘটনাসহ সার্বিক নিরাপত্তা বিষয়ে ভবন মালিক ও ব্যবহারকারীদের যথাযথ ব্যবস্থা নিতে হবে। এক্ষেত্রে সরকারি সংস্থাগুলোর নজরদারি বাড়াতে হবে। সেই সঙ্গে জনসচেতনতা সৃষ্টির ওপরও বিশেষ গুরুত্ব দিতে হবে।

শুক্রবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর বৈঠকে শেখ হাসিনা এসব কথা বলেন।

বনানীতে বৃহস্পতিবার এফ আর ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের প্রেক্ষাপটে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, সশস্ত্র বাহিনী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্বেচ্ছাসেবী শিক্ষার্থীদের সাহসী ও কার্যকর ভূমিকার জন্য সবাইকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

বৈঠকের শুরুতে বনানী অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণে গভীর শোক প্রকাশ করা হয় ও তাদের আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়। একই সঙ্গে সম্প্রতি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে নিহতদের জন্য শোক প্রকাশ করা হয়। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেনের প্রতিও গভীর সহমর্মিতা জানান।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফরউল্লাহ, অ্যাডভোকেট সাহারা খাতুন, পীযূষ কান্তি ভট্টাচার্য্য, নুরুল ইসলাম নাহিদ, ড. আবদুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) ফারুক খান, রমেশ চন্দ্র সেন এবং অ্যাডভোকেট আবদুল মান্নান খান। বিশেষ আমন্ত্রণে দলের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ূয়া বৈঠকে যোগ দেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি