ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ভাগ্নেকে উদ্ধারের পর যা বললেন সোহেল তাজ

প্রকাশিত : ১৪:১৯, ২০ জুন ২০১৯

ভাগ্নে উদ্ধার হওয়ার পর সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ বলেছেন, ইফতেখার আলম সৌরভ আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে। উদ্ধার হওয়ার সময় তার চোখ বাঁধা ছিল। গায়ে কোনো কাপড় ছিল না, শুধু পায়জামা পড়া ছিল। সে মানসিকভাবে বিপর্যস্ত অবস্থায় ছিল।

বৃহস্পতিবার ভোরে ১১ দিন পর ময়মনসিংহ থেকে সৌরভকে উদ্ধারের পর সকাল ১১টার দিকে ফেসবুক লাইভে এবং নিজের বাসায় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সোহেল তাজ।

তিনি বলেন, দেশের আর কোনো মানুষ এই পরিস্থিতির শিকার হোক তা আমরা চাই না। এই বিভীষিকাময় পরিস্থিতিতে দেশবাসী সৌরভের পরিবারের পাশে থাকায় তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সোহেল তাজ বলেন, ‘সৌরভকে পাওয়ার পর ময়মনসিংহের পুলিশ সুপার তাকে বাসায় নিয়ে গোসলের ব্যবস্থা করেন এবং কিছু খাবার দেন। উদ্ধারের পর সৌরভ বুঝেই উঠতে পারেনি সে কোথায় আছে।’

আতঙ্কগ্রস্ত সৌরভকে এতদিন কোথায় আটকে রাখা হয়েছিল সে বিষয়ে সে মুখ খুলতে চাইছে না। এ বিষয়ে সোহেল তাজ বলেন, ‘সে মানসিকভাবে একেবারেই বিপর্যস্ত। এখন তাকে চাপমুক্ত রাখতে চাই। আমরা তাকে একটু স্বস্তিতে রাখতে চাই। সৌরভ আভাসে ইঙ্গিতে কিছুটা জানিয়েছে, সে কী পরিস্থিতিতে ছিল। তবে এখন তার ওপর কোনো চাপ দেয়া যাবে না। আমরা তার অপেক্ষায় আছি।’

প্রসঙ্গত, সৌরভকে গত ৯ জুন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের সামনে থেকে অপহরণ করা হয়। আর অপহরণের ১১ দিন পর ময়মনসিংহের তারাকান্দা উপজেলার মধুপুর বটতলা এলাকার জামিল অটোরাইস মিলের সামনে থেকে তাকে উদ্ধার করা হয়।

এরআগে ভাগ্নের সন্ধান দাবিতে গত মঙ্গলবার ফেসবুক লাইভে এসে কথা বলেন সোহেল তাজ ও নিখোঁজ সৌরভের মা-বাবা। যেখানে অনেক তথ্য ছিল। লাইভে তারা সৌরভের সন্ধানে পেতে পুলিশের সহযোগিতা কামনা করেন।

লাইভে সোহেল তাজ বলেন, আমার মামাতো বোনের ছেলে সৌরভ গত ৯ দিন ধরে নিখোঁজ। সৌরভকে অক্ষত অবস্থায় সুস্থভাবে ফেরত পেতে আমরা সার্বিকভাবে চেষ্টা করছি।

তিনি বলেন, সৌরভের মা-বাবা এখন আমার বাসাতেই আছেন। এ সময় তিনি সৌরভের বাবা-মায়ের মাধ্যমে বিভিন্ন তথ্য তুলে ধরেন।

সৌরভের বিষয়ে পুলিশ আপনাদের কোনো সহযোগিতা করছে কিনা, সোহেল তাজের এমন প্রশ্নের জবাবে নিখোঁজ সৌরভের বাবা মানিক মিয়া বলেন, থানা থেকে আমার সঙ্গে কোনো যোগাযোগ করেনি। আমি নিজেই যোগাযোগ রাখছি।

নিখোঁজের কথা প্রধানমন্ত্রীকে জানানো হয়েছে বলেও জানান তিনি। সিসিটিভির ফুটেজ দেখে অনেক তথ্য পাওয়া সম্ভব বলে জানান সৌরভের বাবা।

ছেলেকে নির্দোষ দাবি করে তিনি বলেন, এর আগে আমার ছেলেকে রোজায় বনানীর বাসা থেকে যারা তুলে নিয়ে যায়, তারাই নির্দোষ বলে ফেরত দিয়ে যায়।

এর আগে সৌরভের বাবা সৈয়দ ইদ্রিস আলম চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানায় গত ১০ জুন একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগে উল্লেখ করা হয়, ঈদের ছুটিতে সৌরভ চট্টগ্রামের বাসায় বেড়াতে যান। গত ৯ জুন পাঁচলাইশ আফমি প্লাজার সামনে থেকে দুইজন লোক তাকে অপহরণ করে নিয়ে যায়।

সৌরভ ঢাকার ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েশন করে একটি বেসরকারি সংস্থার পক্ষে ডকুমেন্টরি তৈরির কাজ করতেন। সৌরভ সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজের মামাতো বোন সৈয়দা ইয়াসমিন আরজুমানের ছেলে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি