ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ভারতে পাচার হওয়া ৬ তরুণী উদ্ধার

প্রকাশিত : ২২:৪৬, ১১ জুন ২০১৯

ভালো কাজের প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময়ে সীমান্তের অবৈধ পথে পাচার হওয়া ছয় বাংলাদেশি তরুণীকে ফেরত দিয়েছে ভারতীয় পুলিশ।

সোমবার সন্ধ্যা ৬টায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ ছয় তরুণীকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের হাতে তুলে দেয়।

পরিবারের কাছে তাদের পৌছে দেওয়ার জন্য জাস্টিস এন্ড কেয়ার নামের একটি এনজিও সংস্থা তরুণীদের নিজেদের কাছে নিয়েছেন।

ফেরত আসা বাংলাদেশি তরুণীরা হলো, গাইবান্ধার মুরশিদা বেগম (২৩), সাতক্ষীরার রাবেয়া খাতুন (২০), বাগেরহাটের নিসাত আক্তার বৃষ্টি (২১), যশোরের কল্পনা গাজী (২৫), সাথি সরদার (২২) ও রহিমা খাতুন (১৮)।

জাস্টিস এন্ড কেয়ারের যশোর শাখার তথ্য ও অনুসন্ধান কর্মকর্তা এবিএম মুহিত হোসেন জানান, সংসারে অভাব-অনটনের কারণে তিন বছর আগে এসব বাংলাদেশি তরুণীরা দালালের খপ্পরে পড়ে সীমান্তের অবৈধ পথে ভারতে যান। এ সময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে। সেখান থেকে মুম্বাইয়ের ‘নবজীবন’ নামে একটি শেল্টার হোম তাদেরকে ছাড়িয়ে নিজেদের আশ্রয়ে রাখেন। পরে দু`দেশের  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যোগাযোগের মাধ্যমে বিশেষ ট্রাভেল পারমিট আইনে তাদের দেশে ফেরার ব্যবস্থা করা হয়। রাতেই বেনাপোল পোর্ট থানা থেকে তাদের নিয়ে যশোরে রওয়ানা দিয়েছেন তারা।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার জানান, কাগজ পত্রের আনুষ্ঠানিকতা শেষে তাদেরকে পোর্ট থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

বেনাপোল পোর্ট থানার ওসি (তদন্ত) সৈয়দ আলমগীর হোসেন জানান, ফেরত আসা ছয় তরুণীকে তাদের পরিবারের কাছে পৌছে দেওয়ার জন্য স্বরাস্ট্র মন্ত্রনালয়ের নির্দেশে জাস্টিস এন্ড কেয়ারের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

/এনএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি