ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ভাসানীতে তিন দিনব্যাপী র‍্যাগ ডে উৎসব

প্রকাশিত : ১৭:৩৪, ১৬ এপ্রিল ২০১৯

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) ১১তম ব্যাচের শিক্ষার্থীদের তিন দিনব্যাপী ‘র‌্যাগ ডে’ উৎসবমুখর পরিবেশে শুরু হয়েছে, চলবে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) পর্যন্ত।এবারের র‍্যাগ ডে উৎসবের নাম দেওয়া হয়েছে `বর্ণ ১১`।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড.মো.আলাউদ্দিন প্রশাসনিক ভবন প্রাঙ্গণে বেলুন উড়িয়ে ও আনন্দর‍্যালীর নেতৃত্ব দিয়ে তিন দিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করেন।

আনন্দর‍্যালী প্রশাসনিক ভবনের সামনে থেকে বের হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় গিয়ে শেষ হয়। এসময় শিক্ষার্থীরা লাল, নীল, সবুজ ও হলুদ রঙে রাঙিয়ে দেন একে অন্যকে।

‘র‌্যাগ ডে’ উৎসবের রঙে মঙ্গলবার রঙিন হয়েছে ক্যাম্পাসের সবাই। ঢোল ও বাঁশির তালে ছাত্রছাত্রীরা নেচে-গেয়ে, রঙ ছুঁড়ে , ঘোড়ার গাড়িতে চড়ে, রঙে সেজে গ্রুপ ছবি তুলে উদযাপন করেছে র‌্যাগ ডে উৎসবের প্রথম দিন।

তিন দিনব্যাপী এ উৎসবের প্রধান আকর্ষণ বুধবার সাংস্কৃতিক সন্ধ্যা এবং বৃহস্পতিবার অন্বেষণ, সিএনভি এবং আভাস ব্যান্ডের কনসার্ট।

এদিকে ‘বর্ণ১১’ র‍্যাগ ডে উপলক্ষে ক্যাম্পাস সংলগ্ন আশেপাশের এলাকাজুড়ে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। পুরো ক্যাম্পাসকে রঙিন ও মনোরম পরিবেশে সাজানো হয়। এই র‍্যাগ উৎসবকে ঘিরে চলছে বিশ্ববিদ্যালয় জুড়ে নানা আয়োজন।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি