ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

ভুট্টো আসার খবরে আরো বিক্ষুব্ধ হয়ে ওঠে জনতা (ভিডিও)

প্রকাশিত : ১০:০৭, ২১ মার্চ ২০১৯ | আপডেট: ১০:৪৯, ২১ মার্চ ২০১৯

অসহযোগ আন্দোলনে গোটা বাংলা যখন উত্তাল কি সেসময় ষড়যন্ত্রের অংশ হিসেবে এদিন হঠাৎ করেই ঢাকায় আসেন পাকিস্তান পিপলস পার্টির নেতা জুলফিকার আলী ভুট্টো। তার আসার খবরে আরো বিক্ষুব্ধ হয়ে ওঠে ছাত্র-জনতা। মুক্তিকামী মানুষের স্বাধীনতার দাবিকে স্তব্ধ করে দিতে গোপনে পশ্চিম পাকিস্তান থেকে আসতে থাকে গোলাবারুদ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে কয়েক দফায় বৈঠকের নামে মূলত সময়ক্ষেপন করছিলো পশ্চিম পাকিস্তানের সামরিক জান্তা। বিষয়টি বুঝতে পেরে ক্ষোভে ফেটে পড়ে বাঙালীরা। পরাধীনতার শৃংখল থেকে মুক্তির দাবীতে নারায়ণগঞ্জে মিছিল বের করে নারীরা। চট্টগ্রামের সমাবেশে শেখ মুজিবুর রহমানের হাতে ক্ষমতা ছেড়ে দেওয়ার দাবি জানান মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী।

এরই মধ্যে কড়া নিরাপত্তায় ১৪ জন সহযোগী নিয়ে ঢাকা আসেন জুলফিকার আলী ভুট্টো। হঠাৎ ভুট্টোর ঢাকা আগমনকে অশনিসংকেত হিসেবেই ধরে নেয় বাংলার মানুষ। প্রতিবাদে ফুঁসে উঠে জনতা। মিছিল শ্লোগানে প্রকম্পিত হয় ঢাকার রাজপথ। 

এ দিনেই প্রেসিডেন্ট ইয়াহিয়া বৈঠক করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে। বৈঠকে উপস্থিত ছিলেন তাজউদ্দিন আহমেদ। বাঙালীর কাছে স্পষ্ট হয়ে যায় আলোচনার নামে এসব আসলে প্রহসন।

ভংয়কর কিছু ঘটতে যাচ্ছে আঁচ করতে পেরে বঙ্গবন্ধুর নির্দেশনা অনুযায়ী সব প্রস্তুতিই নিয়ে রাখে মুক্তিপাগল মানুষেরা।

বিস্তাতি দেখুন ভিডিওতে :

 

এসএ/

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি