ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

ভেলায় চড়ে টেকনাফে ৭ শতাধিক রোহিঙ্গা

প্রকাশিত : ২১:২১, ১০ নভেম্বর ২০১৭ | আপডেট: ২১:২৭, ১০ নভেম্বর ২০১৭

আবারো ভেলায় চড়ে টেকনাফ সীমান্তে এসেছে বলপূর্বক বাস্তচ্যুত মিয়ানমারের নাগরিকরা। আজ শুক্রবার ৭ শতাধিক রোহিঙ্গা টেকনাফ সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে নৌকা ও ভেলায় করে এবং সাঁতরে নাফ নদী পেরিয়ে বাংলাদেশে এসেছে।  

নৌকা ও বাঁশের ভেলায় করে শুক্রবার দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই ৭ শতাধিক রোহিঙ্গা নারী-পুরুষ-শিশু বাংলাদেশে আসে।

তারা ১০টি ভেলায় টেকনাফের শাহপরীর দ্বীপের নাজির পাড়া ও সাবরাং নয়াপাড়া পৌঁছান। এ নিয়ে গত ৩ দিনে ১ হাজারে মতো রোহিঙ্গা নারী-পুরুষ-শিশু ভেলায় চড়ে মিয়ানমার থেকে বাংলাদেশের টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপে পৌঁছেছে। এছাড়া আরো ৪টি ভেলা নিয়ে ৩ শতাধিক রোহিঙ্গা নারী, শিশু ও পুরুষ বাংলাদেশে ঢোকার অপেক্ষায় নাফ নদীতে ভাসছে।

ভেলায় করে ভেসে আসা রোহিঙ্গা আবদুল গফুর জানান, নৌকা সংকটের কারণে বাশেঁর ভেলা বানিয়ে পরিবার নিয়ে ভেসে এসেছেন তারা। মিয়ানমার সেনাবাহিনীর অত্যাচার ও নির্যাতন এখনও অব্যাহত রয়েছে। যুবক ছেলেদের আটক করে নির্যাতন চালিয়ে হত্যা করা হচ্ছে ও যুবতী নারীদের নিয়ে ধর্ষণ করে কাউকে হত্যা করে নদীতে ভাসিয়ে দেওয়া হচ্ছে। তাই এসব অত্যাচার সহ্য করতে না পেরে এবং নৌকা না পেয়ে বিকল্প পথ ব্যবহার করে কোনোরকম প্রাণ বাচাঁতে বাংলাদেশে পালিয়ে এসছেন তারা। এখনও কয়েক হাজার রোহিঙ্গা আসার অপেক্ষায় রয়েছে বলেও জানান তিনি।

এর আগে শুক্রবার ভোরে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের নয়াপাড়া পয়েন্ট দিয়ে শতাধিক রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করেছে। 

কেআই/ডব্লিউএন


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি