ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মঙ্গল শোভাযাত্রায় মুখোশ পরা নিষিদ্ধ

প্রকাশিত : ১৯:২৯, ৩ এপ্রিল ২০১৯ | আপডেট: ২০:১১, ৩ এপ্রিল ২০১৯

পহেলা বৈশাখের দিন মঙ্গল শোভাযাত্রায় মুখোশ পরা যাবে না। বাঁশিও বাজানো যাবে না। এদিন বৈশাখের অনুষ্ঠান সন্ধ্যা ছয়টার মধ্যে শেষ করতে হবে এবং সারাদেশ কঠোর নিরাপত্তায় থাকবে। বুধবার (৩ মার্চ) সচিবালয়ে আয়োজিত পহেলা বৈশাখ নিয়ে নিরাপত্তা সংক্রান্ত সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সেদিন পুরো ঢাকা শহর নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে। এবারের মঙ্গল শোভাত্রায়ও পুলিশ কর্ডন দিয়ে নিরাপত্তা দেওয়া হবে। কোনো ধরনের মুখোশ পরা যাবে না। তবে মুখোশ হাতে ধরে রাখা যাবে, বাঁশি বাজানো যাবে না। ’ তবে পহেলা বৈশাখ নিয়ে কোনো নাশকতার আশঙ্কা নেই বলেও জানান তিনি।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, পহেলা বৈশাখের অনুষ্ঠানে গোয়েন্দা, পুলিশ, র‌্যাবসহ নিরাপত্তারক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে। একইসঙ্গে এই নিরাপত্তার অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় অনুষ্ঠানের আগের দিন অর্থাৎ ১৩ এপ্রিল বিকেল থেকে বিশ্ববিদ্যালয়ের কোনও স্টিকার ছাড়া গাড়ি প্রবেশ করতে দেওয়া হবে না।

নিরাপত্তার স্বার্থে হাতিরঝিলে নৌপুলিশ, সাদা পোশাকের পুলিশ থাকবে থাকবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যৌনহয়রানি ও ছিনতাই প্রতিরোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি থাকবে ভ্রাম্যমাণ আদালত।’ পহেলা বৈশাখের দিন নিরবচ্ছিন্ন বিদ্যুৎ থাকবে বলেও তিনি জানান।

পহেলা বৈশাখকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কোনো ধরনের উসকানি যেন না ছড়াতে পারে, সেজন্য সামাজিক যোগাযোগ মাধ্যম মনিটরিং করা হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি