ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মালয়েশিয়া আওয়ামী লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস পালন

প্রকাশিত : ২০:৪৩, ১ এপ্রিল ২০১৯

 

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে মালয়েশিয়া আওয়ামী লীগের আহবায়ক কমিটির উদ্যোগে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার রাত ৮টায় কুয়ালালামপুরের একটি হোটেলে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

মালয়েশিয়া আওয়ামী লীগ আহবায়ক কমিটির যুগ্ন আহবায়ক ওহিদুর রহমান ওহিদ দোয়া ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন।

আহবায়ক কমিটির সদস্য শফিকুর রহমান চৌধুরীর সঞ্চালনায় ও আওয়ামী লীগ কুয়ালালামপুর মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ মিয়াজীর কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সকল শহীদ ও সম্প্রতি অগ্নিকান্ডে নিহতদের স্বরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

এ সময় বক্তব্য রাখেন,আওয়ামী যুবলীগের সাবেক আহবায়ক, এ কামাল হোসেন চৌধুরী, মালয়েশিয়া আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য যথাক্রমে, হুমায়ুন কবির, নুর মোহাম্মদ ভূঁইয়া, মাসুদ রানা, প্রকৌশলী রাহাদ উজ জামান, শাখাওয়াত হোসেন, শ্রমিক লীগের সাবেক আহবায়ক, সোহেল বিন রানা, আওয়ামী লীগ মহানগর কমিটির সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন, মহানগর শাখা  ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক, সোহেল আকন ও ডলারঞ্জন দাস প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা, ২৫ মার্চ কাল রাতকে আন্তর্জাতিকভাবে গণহত্যা দিবস হিসাবে স্বীকৃতি প্রদানের দাবি জানান। এ সময় বক্তারা  বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপটে চারদিকে একের পর এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন এবং এর পেছন কোন নাশকতা বা গাফিলতি আছে কিনা, তাহা খুঁজে বের করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।

দোয়া ও আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, মালয়েশিয়া আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য, হুমায়ূন কবির আমির, হাবিবুর রহমান ও প্রদীপ কুমার বিশ্বাস, নিলায় প্রাদেশিক আওয়ামী লীগের সভাপতি, রানা রাকিব, মালয়েশিয়াস্থ বাংলাদেশ কমিউনিটির নেতা মো. আলী আব্দুল ওয়াহিদ, মালয়েশিয়া বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সভাপতি, আনোয়ার হোসেন, বাবলা মজুমদারসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যাক নেতাকর্মী।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুসহ সকল শহীদ ও অগ্নিকান্ডে নিহতদের আত্নার মাগফেরাত কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয় ।

কেআই/  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি