ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মির্জা ফখরুলকে চ্যালেঞ্জ কাদেরের

প্রকাশিত : ১৯:১২, ১৯ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৯:১৩, ১৯ নভেম্বর ২০১৮

ওবায়দুল কাদের ও মির্জা ফখরুল। ফাইল ছবি

ওবায়দুল কাদের ও মির্জা ফখরুল। ফাইল ছবি

‘বিএনপির সম্ভাব্য প্রার্থীদের গ্রেফতার করা হচ্ছে, অনেকের জামিন কৌশলে আটকে দেওয়া হচ্ছে’-দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগ নাকচ করে দিয়ে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই চ্যালেঞ্জ দেন।

মির্জা ফখরুলকে চ্যালেঞ্জ দিয়ে তিনি বলেন, যাদের গ্রেফতার করা হয়েছে আইনের দৃষ্টিতে এরা নিরপরাধী নয়। এরা কি একেবারে ধোয়া তুলসী পাতা? কাদের বিনা অপরাধে গ্রেফতার করা হয়েছে- এটা প্রমাণ করুন। আমি কথা দিচ্ছি কোনো নিরপরাধ ব্যক্তি এখানে ভিকটিম হবে না।

বিএনপির অধিকাংশ নেতাকর্মী কোনো না কোনো অপরাধে জড়িত মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আগুন সন্ত্রাস, বাস পোড়ানো, ভূমি অফিসে আগুন, গাছ কাটা, রাস্তা কাটা এগুলো তাদের কাজ। এসব অপরাধে জড়িতদের গ্রেফতার করা হচ্ছে। কোনো নিরপরাধীকে গ্রেফতার করছে না পুলিশ।

তারেক রহমানের নির্বাচনী প্রক্রিয়ায় যুক্ত হওয়ার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘দণ্ডপ্রাপ্ত তারেক রহমানের বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের ভিডিও কলে সাক্ষাৎকার নেওয়া নির্বাচনী বিধির সুস্পষ্ট লঙ্ঘন। আজকেও একই ঘটনা পুনরাবৃত্তি ঘটেছে। নির্বাচন কমিশনকে আশু ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানাচ্ছি আমরা।

তিনি বলেন, হাইকোর্টের নিষেধাজ্ঞা রয়েছে কোনো অপরাধী প্রচার প্রচারণায় অংশ নিতে পারবে না। এ বিষয়ে নির্বাচন কমিশনের দিকে তাকিয়ে আছি।

এ বিষয়ে উচ্চ আদালতে যাবেন কি-না জানতে চাইলে তিনি বলেন, দলগতভাবে সিদ্ধান্ত নিয়ে জানানো হবে। নির্বাচন কমিশন থেকে কোনো প্রতিকার না পেলে আমরা জনতার আদালতে বিচার দেব।

আনুষ্ঠানিক প্রার্থী ঘোষণার আগে কেউ প্রার্থীতা ঘোষণা করতে পারবে না উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ইসিতে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২৭ নভেম্বর। এর আগেই কোন আসনে কে প্রার্থী তা জানিয়ে দেওয়া হবে। আনুষ্ঠানিক জানানোর আগে কেউ দলের প্রার্থী দাবি করতে পারবে না।

আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে গণমাধ্যমে প্রকাশিত তালিকা মনগড়া বলে দাবি করেন কাদের।

তিনি বলেন, জোটগতভাবেই দলের প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। মনোনয়ন নিয়ে পত্রপত্রিকায় প্রকাশিত তালিকা মনগড়া, এগুলোর বাস্তবসম্মত ভিত্তি নেই।

সংবাদ সম্মেলনে ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য মারুফা আক্তার পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেং প্রমুখ।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি