ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

মিসরে দুই ট্রেনের সংঘর্ষে নিহত ৪৪, আহত ১৮০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩১, ১২ আগস্ট ২০১৭

মিসরের উত্তরাঞ্চলীয় উপকূলীয় শহর আলেক্সজান্দ্রিয়ায় দ্রুতগামী দুটি ট্রেনের সংঘর্ষে অন্তত ৪৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১৮০ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে। স্থানীয় সময় শুক্রবার বিকেলে আলেকজান্দ্রিয়ার খোরশিদ স্টেশনে একটি যাত্রীবাহী ট্রেন অপর একটি ট্রেনের পিছন এসে ধাক্কা দিলে ভয়াবহ এ দুর্ঘটনা ঘটে। খবর পিটিআই ও আলজাজিরার।  


রেল কর্তৃপক্ষ সূত্রে খবর, দুর্ঘটনাগ্রস্ত অপর একটি ট্রেন কায়রো থেকে আসছিল। ওই ট্রেনটিই খোরশিদ জেলার একটি ছোট স্টেশনে দাঁড়িয়ে থাকা অপর একটি প্যাসেঞ্জার ট্রেনে এসে পিছন থেকে ধাক্কা মারে। এতে দুমড়ে মুচড়ে যায় দুটি ট্রেনের অংশ।
 
স্থানীয় প্রশাসন সূত্রে খবর, দশকের মধ্যে এটি সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। আলেক্সান্দ্রিয়ার উচ্চপদস্থ এক স্বাস্থ্য কর্মকর্তা ম্যাগডি হ্যাগাজির কথায়, এমন ভয়াবহ দুর্ঘটনার সাক্ষী তিনি জীবনে কখনও হননি।  কয়েকজন যাত্রী জানান, এ দুর্ঘটনায় বহু নারী ও শিশু জখম হয়েছে। অনেককে খুঁজে পাওয়া যাচ্ছে না।

দুর্ঘটনার পর দুমড়ে মুচড়ে যাওয়া ট্রেন উদ্ধারে কাজ করছে আইনশৃংখলা বাহিনী। ছবি দ্য হিন্দু

উদ্ধার কাজের জন্যে ৭৫টি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পাঠানো হয়েছে। পুলিশ এবং সেনাবাহিনী যৌথভাবে উদ্ধার কাজে নেমেছে। স্থানীয় বাসিন্দারাও উদ্ধার কাজে সচেষ্ট রয়েছে।


এ দুর্ঘটনার জন্য দেশটির পরিবহনমন্ত্রী হিশাম আরাফাত মনুষ্যসৃষ্ট কারণকেই দুষছেন। ভয়াবহ দুর্ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি। একইসঙ্গে ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণ দেয়ার কথাও বলা হয়েছে সরকারের পক্ষ থেকে।


প্রসঙ্গত, এরআগে ২০১৩ সালে একটি ট্রেন ও মিনিবাসের সংঘর্ষে বেশ কয়েকজন নিহত হয়েছিলেন।২০০২ সালে সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটে মিসরে। ওই সময় একটি ট্রেনে আগুন লেগে ৩৭০ জনের বেশি নিহত হন।
//এআর


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি