ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

মেক্সিকোতে কারাগারে কয়েদিদের সংঘর্ষে নিহত ২৮

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৩, ৭ জুলাই ২০১৭ | আপডেট: ১৬:৩৩, ৭ জুলাই ২০১৭

মেক্সিকোর কারাগারে সংঘর্ষে ২৮ কয়েদি নিহত হওয়ার পর দাঙ্গা পুলিশ সেখানে প্রবেশ করছে ছবি: বিবিসি

মেক্সিকোর কারাগারে সংঘর্ষে ২৮ কয়েদি নিহত হওয়ার পর দাঙ্গা পুলিশ সেখানে প্রবেশ করছে ছবি: বিবিসি


মেক্সিকোর দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় একটি কারাগারে কয়েদিদের দু’টি দলের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ২৮ কয়েদি নিহত হয়েছেন। দেশটির নিরাপত্তা বাহিনী বিষয়টি নিশ্চিত করেছে। খবর বিবিসির।

আকাপুলকো শহরের লাস ক্রসেস কারাগারে বৃহস্পতিবার মধ্যরাতের পর ওই সংঘর্ষ শুরু হয়।

এসময় ছুরি মেরে, পিটিয়ে এবং শিরশ্ছেদ করে কয়েদিদের হত্যা করা হয়। এ ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন গুয়েরের গভর্নর। একই সঙ্গে কারাগারের কোনো কর্মী সংঘর্ষে জড়িত কি না, তা-ও খতিয়ে দেখতে বলেছেন।

গুয়েরের রাজ্যের নিরাপত্তা মুখপাত্র রবার্তো আলভারেজ জানান, কারাগারের যে অংশে সংঘর্ষ হয়েছিল সেখানকার বিভিন্ন জায়গা এমনকি রান্নাঘর থেকেও মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে সেখানে আগ্নেয়াস্ত্র ব্যবহারের কোনো প্রমাণ পাওয়া যায়নি বলে জানান তিনি।

তিনি বলেন, এটা কারাগারের অভ্যন্তরীণ দুটি পক্ষের দীর্ঘদিনের দ্বন্দ্বের ফল। আলভারেজ জানান, রাজ্য পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আর সেখানে নিয়োজিত কেন্দ্রীয় পুলিশ ও সেনাবাহিনী জেলখানাটি বাইরে থেকে ঘিরে রেখেছে।

আকাপুলকো মেক্সিকোর সবচেয়ে সংঘাতপূর্ণ এলাকাগুলোর একটি। এখানে প্রচুর পরিমানে মাদক দ্রব্য উৎপাদিত হয়। ওই এলাকার প্রতিদ্বন্দ্বী দুইটি গ্যাংয়ের সদস্যদের মধ্যে স্থায়ী বিবাদের জেরে কারবন্দি ওই দুই দলের সদস্যদের মধ্যে এই সংঘর্ষ হয়।

কারাগারটিতে দুই হাজারের বেশি কয়েদি রয়েছে।

প্রসঙ্গত মেক্সিকোতে কারাগারে সংঘর্ষ এটিই প্রথম নয়। চলতি বছরের শুরুর দিকে মন্টেরিতে কারাগারে দাঙ্গায় ৪৯ জন নিহত হয়েছিল।

//এআর

 

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি