ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

মেক্সিকোয় কারাগারে সংঘর্ষে নিহত ৯

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫০, ১২ আগস্ট ২০১৭

মেক্সিকোর এই কারাগারেই কয়েদিদের দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। ছবি : রয়টার্স

মেক্সিকোর এই কারাগারেই কয়েদিদের দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। ছবি : রয়টার্স

মেক্সিকোর উত্তরাঞ্চলীয় সীমান্তবর্তী শহর রেইনোসার একটি কারাগারে কয়েদিদের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে অন্তত নয়জন নিহত ও ১১ জন আহত হয়েছেন। খবর রয়টার্সের।


তামুলিপাস রাজ্যের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, বৃহস্পতিবার রেইনোসা কারাগারের দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় এবং আহত কারাবন্দিদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাষ্ট্রীয় নিরাপত্তার সঙ্গে সংশ্লিষ্ট কো-অর্ডিনেশন গ্রুপ বলছে, কারাগারের নিয়ন্ত্রণ নিয়ে টানাপোড়েন থেকেই দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে।


সম্প্রতি মেক্সিকোয় কারাগারে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা অনেকটাই বেড়ে গেছে। আধুনিক মেক্সিকোর ইতিহাসে সবচেয়ে সংঘাতময় বছরগুলোর একটিতে পরিণত হয়েছে ২০১৭ সাল। গত জুলাইয়ে মেক্সিকো-প্রশান্ত মহাসাগরীয় উপকূলের আচাপুলচো শহরের একটি কারাগারে দুই দল কারাবন্দির মধ্যে সংঘর্ষে কয়েকজন কারাবন্দির জিহ্বা কেটে নেওয়ার পর তাদের অন্তত চারজন মারা যান। হত্যার হুমকি দেয়া হয় আরো ২৮ কয়েদিকে।


এছাড়া মার্চে সিউদাদ ভিক্টোরিয়ার একটি কারাগার থেকে সুড়ঙ্গ দিয়ে পালিয়ে যান ২৭ জন বন্দি। আবারো জুনে একই কারাগার নিয়ন্ত্রণের জেরে তিনজন পুলিশসহ সাতজন কয়েদি নিহত হন।
//এআর


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি