ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

মেসির ফেরার ম্যাচে আর্জেন্টিনার হার

প্রকাশিত : ১১:১২, ২৩ মার্চ ২০১৯ | আপডেট: ১২:০৮, ২৩ মার্চ ২০১৯

দীর্ঘ আট মাস পর জাতীয় দলে ফিরলেন লিওনেল মেসি। তবে প্রত্যাবর্তনটা ভালো হয়নি আর্জেন্টাইন সুপারস্টারের। তার ফেরার দিনে দুর্বল ভেনেজুয়েলার কাছে আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে হেরে গেল আর্জেন্টিনা।

শুক্রবার রাতে অ্যাতলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্দা মেট্রোপলিটনে ৩-১ গোলে হেরে গেছে লিওনেল স্কালোনির দল।

ম্যাচের শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় আর্জেন্টিনা। তবে খেলায় পরিকল্পনার অভাব ছিল স্পষ্ট। ডিফেন্সও ছিল দুর্বল। সেই দুর্বল ডিফেন্সের সুযোগে ম্যাচের মাত্র ৬ মিনিটের মাথায় রেসালেসের বাড়ানো বলে গোল করতে ভুল করেননি সলোমন রোনডন।

এর পর ম্যাচের ৩৭তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে মেসির বাঁকানো শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন ভেনেজুয়েলার গোলরক্ষক।

ম্যাচের ৪৪তম মিনিটে দ্বিতীয় গোল হজম করে আর্জেন্টিনা। ডি-বক্সের বাম সাইড থেকে দারুণ এক শটে দলকে ২-০ গোলের লিড এনে দেন জন মুরিলো।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৪৯তম মিনিটে ব্যবধান কমানোর সুযোগও পায় আর্জেন্টিনা। কিন্তু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন মার্তিনেজ।

তবে ম্যাচের ৫৯তম মিনিটে ব্যবধান কমাতে সক্ষম হয়। ভেনেজুয়েলার কর্নার থেকে বল ক্লিয়ার করতে গিয়ে বল চলে আসে মাঝ মাঠে মেসির পায়ে। মেসিকে রুখতে ডিফেন্স ফাঁকা হয়ে গেলে মেসি বল বাড়িয়ে দেন সেলসোর কাছে। সেখান থেকে প্লেসিং শটে বল জালে জড়ান মার্তিনেজ।

কিন্তু আর্জেন্টিনার ম্যাচ হাতছাড়া হয় ম্যাচের ৭৬তম মিনিটে। পেনাল্টি থেকে গোল করে ভেনেজুয়েলার ব্যবধান ৩-১ করেন হোসেফ মার্তিনেজ।

ম্যাচের বাকি সময় চেষ্টা করেও আর গোল আদায় করতে পারেনি আার্জেন্টিনা। ফলে ৩-১ গোলে পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় দলটিকে। আগামী ২৬ মার্চ আরেক প্রীতি ম্যাচে মরক্কোর মুখোমুখি হবে তারা।

তবে ম্যাচ শেষে মেসি পেয়েছেন এক ধাক্কা। আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে পুনরায় মাঠের বাইরে ছিটকে গেছেন দলের অধিনায়ক মেসি। কুচকির ইনজুরির কারণে মরক্কোর বিপক্ষে মঙ্গলবারের প্রীতি ম্যাচটি খেলা হবে না তার।

প্রসঙ্গত, ভেনেজুয়েলার বিপক্ষে ২৪ বারের দেখায় ২১টি ম্যাচেই জয় পেয়েছে আর্জেন্টিনা। ২টি ম্যাচ ড্র করেছে। আর্জেন্টিনার বিপক্ষে ভেনেজুয়েলার একমাত্র জয়টি এসেছে আট বছর আগে ২০১১ সালে। আর এবার এলো দ্বিতীয় জয়।

সূত্র: লাইভস্কোর ডটকম

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি