ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

মেসির হ্যাটট্রিকে মুগ্ধ প্রতিপক্ষও

প্রকাশিত : ১৩:০৩, ১৯ মার্চ ২০১৯ | আপডেট: ০৮:৫৬, ২০ মার্চ ২০১৯

দুরন্ত হ্যাটট্রিকে লা লিগায় তিনি একাই চূর্ণ করলেন রিয়াল বেতিসকে। যা দেখে বিপক্ষ সমর্থকরাও তার নামে দিলেন জয়ধ্বনি। উঠে দাঁড়িয়ে জানালেন অভিবাদনও। এই সমস্ত ঘটনাপঞ্জীর কেন্দ্রে নায়ক একজনই। তিনি লিওনেল মেসি।

লা লিগায় মেসির হ্যাটট্রিকের সংখ্যা এ পর্যন্ত ৩৩টি। কিন্তু রোববার রাতে রিয়াল বেতিসের বিরুদ্ধে করা হ্যাটট্রিকই নাকি এই মৌসুমের সেরা। এমনই দাবি করেছে স্পেনের সংবাদমাধ্যম। মেসির এই হ্যাটট্রিকে মোহিত স্বয়ং রিয়াল বেতিস ম্যানেজার কিকে সেতিয়ানও। তিনি বলছেন, একার হাতেই যে কোনও প্রতিপক্ষকেই ধ্বংস করে দিতে পারে মেসি। তার চেয়েও আশ্চর্য লাগে, সপ্তাহের পর সপ্তাহ একই ছন্দে কীভাবে ও খেলে যায়!

প্রথমার্ধের ১৮তম মিনিটে রিয়াল বেতিস বক্সের সামনে থেকে বাঁ পায়ের বাঁক খাওয়ানো দুরন্ত ফ্রিকিকে প্রথম গোল করেন মেসি। ওই অর্ধেই সংযুক্ত সময়ে লুইস সুয়ারেসের ব্যাকহিল থেকে পাওয়া বলে সেই বাঁ পায়ের টোকায় দ্বিতীয় গোল এল এম টেনের। তবে স্টেডিয়াম মোহিত হয়ে যায়, দ্বিতীয়ার্ধের ৮৫তম মিনিটে মেসির হ্যাটট্রিকের গোলটি দেখে।

রিয়াল বেতিস বক্সের বাঁ দিকে বল পেয়েই তাতে বাঁ পায়ে আলতো চিপ করে গোলের দিকে ভাসিয়ে দেন। যা বিপক্ষের আগুয়ান গোলকিপার পও লোপেসের নাগাল এড়িয়ে বারের ভিতরের দিকে লেগে গোলে ঢোকে। 

অবিশ্বাস্য এই গোল দেখেই উঠে দাঁড়িয়ে বার্সেলোনার ফুটবল রাজপুত্রকে অভিবাদন জানান বিপক্ষের সমর্থকরা। মেসির নামে জয়ধ্বনিও দিতে শুরু করেন তারা। টিভি সম্প্রচারে দেখা গেছে, রিয়াল বেতিস গোলরক্ষকও গোল খেয়ে বিষ্ময়ে হতবাক হয়ে বিড়বিড় করছেন।

তাকে নিয়ে বিপক্ষ সমর্থকদের এই সম্মান ও জয়ধ্বনি দেখে অভিভূত স্বয়ং মেসিও। তার প্রতিক্রিয়া, প্রতিপক্ষ সমর্থকরা দাঁড়িয়ে উঠে আমার জন্য চিৎকার করছে, এ রকম আগে কখনও হয়েছে বলে দেখিনি। সত্যিই নিজেকে ভাগ্যবান লাগছে।

হ্যাটট্রিকের পাশাপাশি এ দিন জাভি হার্নান্দেজ়ের ক্লাব ফুটবলে রেকর্ড ৪৭৭ ম্যাচে জয়ের রেকর্ডও ছাপিয়ে যান মেসি।

তার এই দর্শনীয় হ্যাটট্রিকের দিনে সতীর্থরাও উচ্ছ্বসিত আর্জেন্টিনার এই ফুটবলারকে নিয়ে। আর্তুরো ভিদাল বলছেন, ‘মেসি কী করতে পারে, তা স্টেডিয়াম দেখে নিল আজ। আমরা ওর সঙ্গে খেলার সুবিধা ভোগ করি। মনে রাখবেন, এই রিয়াল বেতিস কিন্তু নভেম্বরে আমাদের ঘরের মাঠে এসে হারিয়ে গিয়েছিল।’

বার্সেলোনা ম্যানেজার এরনেস্তো ভালভেরদেও মেসির প্রশংসা করতে গিয়ে বলছেন, ‘আমাদের প্রতিপক্ষকে মেসির জন্যই ভুগতে হয়। তবে মেসির কাছে হারলেও এই ফুটবল-জাদু ওরা উপভোগও করে।’

গত রোববার জয়ের ফলে চ্যাম্পিয়ন হওয়ার দিকে অনেকটাই এগিয়ে গেল বার্সেলোনা। ম্যাচের পরে মিক্সড জোনে মেসি সাংবাদিকদের বলে যান, ‘দারুণ একটা ম্যাচ জিতলাম। আতলেটিকো দে মাদ্রিদ হারায় সুবিধাজনক জায়গায় রয়েছে দল। লিগ জিততে গেলে এখান থেকে ভুল করা চলবে না।’

রোববার রাতে রিয়াল বেতিসের ঘরের মাঠ বেনিতো ভিয়ামারিন স্টেডিয়ামে মেসির এই দাপুটে ফুটবলেই বার্সেলোনা ম্যাচ জিতল ৪-১। বার্সার অপর গোলদাতা লুইস সুয়ারেস। বেতিসের হয়ে ব্যবধান কমান লোরেন মোরন। এই জয়ের ফলে এবারের লা লিগা চ্যাম্পিয়ন হওয়ার দিকে অনেকটাই এগিয়ে গেল বার্সেলোনা।

এ জয়ে ২৮ ম্যাচে ২০ জয় আর দুই ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও সুসংহত করেছে বার্সেলোনা। অ্যাতলেটিকো দাঁড়িয়ে ৫৬ পয়েন্টে৷ তৃতীয় স্থানে থাকা রিয়ালের সংগ্রহ ৫৪ পয়েন্ট৷

সূত্র: আনন্দবাজার

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি