ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

মোদীর বায়োপিক শ্যুটিংয়ে জ্বালানো হল আস্ত ট্রেন

প্রকাশিত : ১২:২৫, ৫ মার্চ ২০১৯ | আপডেট: ১২:২৮, ৫ মার্চ ২০১৯

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক তৈরি হচ্ছে এখবরটা এতদিনে সকলেরই জানা। যে ছবিতে তুলে ধরা হবে ২০০২ সালে গোধরা কাণ্ডের ঘটনা। আর সেই ঘটনাই দৃশ্যায়িত করার জন্য জ্বালিয়ে দেওয়া হল আস্ত একটা ট্রেন।

শুনে চমকে গেলেন? তবে এমনটাই ঘটেছে ছবির শ্যুটিংয়ে। সিনেমার দৃশ্য বাস্তবসম্মত করে তুলতে শ্যুটিংয়ের সময় পরিচালককে অনেক কিছুই ঘটাতে হয়। ট্রেনে আগুন লাগানোর ঘটনাও তেমনই এক উদাহরণ।

উল্লেখ্য, ২০০২ সালে ২৭ ফেব্রুয়ারি গুজরাটের গোধরা স্টেশনে সবরমতী এক্সপ্রেসের আগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ৫৯ জন কর সেবকের মৃত্যুর খবর মেলে। এরপর হিংসা ছড়িয়ে পড়ে গুজরাটের বিস্তর্ণ এলাকায়।

সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিকে উঠে আসবে সেই তথ্যচিত্র। আর সেই গোধরা কাণ্ডের শ্যুটিংয়ের জন্যই আস্ত একটা ট্রেনে আগুন লাগানোর ঘটনা ঘটে। প্রসঙ্গত, বাস্তবে সরবমতী এক্সপ্রেসে এই আগুন লাগার ঘটনা গুজরাতের গোধরা স্টেশনে ঘটলেও, ছবির শ্যুটিং কিন্তু হয়েছে মুম্বইয়ে।

জানা যাচ্ছে এই দৃশ্যটির শ্যুটিংয়ের জন্য পশ্চিম রেলওয়ের সাহায্য নেওয়া হয়েছে। পশ্চিম রেলওয়ের জন সংযোগ আধিকারিক খেমরাজ মীনা এবিষয়ে জানান, ‘গোধরায় ট্রেনের অগ্নিকাণ্ডের দৃশ্যটি বিশ্বমৈত্রী রেলওয়ে স্টেশনের এক কোণায় শ্যুটিং হয়েছে। তার জন্য কোনও ট্রেন বা যাত্রীদের কোনও সমস্য হয়নি। শ্যুটিংয়ের জন্য একটা মগ ড্রিল বগি ব্যবহার করা হয়েছিল, যা এক্কেবারেই ব্যবহার করা হয় না।’

এদিকে পশ্চিম রেলওয়ের প্রধান জন সংযোগ আধিকারিক রবীন্দ্র ভাকর অবশ্য জানিয়েছেন, ‘সিনেমার শ্যুটিংয়ের জন্য যখন অনুমতি চাওয়া হয়েছিল, তখন অবশ্য গোধরার ঘটনার দৃশ্যায়িত করা হবে এমনটা জানানো হয়নি, শুধুমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রেলস্টেশনে চা বিক্রির দৃশ্যের শ্যুটিংয়ের কথাই জানানো হয়েছিল। তবে তাদের শ্যুটিংয়ের জন্য যদি রেলের সম্মত্তির কোনও ক্ষয়-ক্ষতি হয়, তাহলে তার ক্ষতিপূরণ সিনেমার প্রযোজনা সংস্থার কাছেই চাওয়া হবে।’

তথ্যসূত্র: জি নিউজ

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি