ঢাকা, শুক্রবার   ২৮ জুন ২০২৪

ম্যানিলার একটি রিসোর্টে বন্দুকধারীর হামলা; ৩৬ জনের মরদেহ উদ্ধার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০২, ২ জুন ২০১৭ | আপডেট: ১৪:২০, ২ জুন ২০১৭

ফিলিপাইনের রাজধানী ম্যানিলার একটি রিসোর্টে বন্দুকধারীর হামলার পর ৩৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। পুলিশ জানিয়েছেন, হামলাকারী রিসোর্টে ঢুকে টিভির মনিটরগুলোতে গুলি করে জুয়ার টেবিলগুলোতে আগুন ধরিয়ে দেয়। পরে আত্মহত্যা করে। নিহতদের সবাই ধোঁয়ায় দম বন্ধ হয়ে মারা গেছে। হামলার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠি আইএস। 


বৃহস্পতিবার গভীর রাত। ফিলিপাইনের রিসোর্ট ওয়ার্ল্ড ম্যানিলার ক্যাসিনো টেবিলগুলোতে জমজমাট খেলা চলছে। এই সুযোগকেই কাজে লাগায় হামলা চালায় বন্দুকধারী।
রিসোর্টে ঢুকেই টিভি মনিটরগুলোতে গুলি ছোড়ে হামলাকারী। এরপর ওই ব্যক্তি জুয়া খেলার টেবিল আগুন ধরিয়ে তার ব্যাকপ্যাকে ২৩ লাখ ডলার সমমূল্যের জুয়ার চিপস ভরে নেয়। পরে সে হোটেলের একটি কক্ষের বিছানায় শুয়ে নিজের গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যা করে।

ক্যাসিনোতে লাগা আগুনের ধোঁয়ায় দম বন্ধ হয়ে অন্যরা মারা যায়। আহত অর্ধশতাধিক মানুষকে হাসপাতালে পাঠানো হয়েছে।
হামলার কিছুক্ষণ পরেই পুলিশ এসে পরিস্থিতির নিয়ন্ত্রণ নেয়।
হামলার দায় স্বীকার করেছে জঙ্গী গোষ্ঠি আইএস। তবে দেশটির পুলিশ প্রধান রোনাল্ড ডেলা রোজা দাবি করেছেন, এ ঘটনার সাথে জঙ্গিবাদের কোনও সম্পৃক্ততা নেই।
গেলো ২৩ মে জঙ্গিগোষ্ঠী আইএস এর সঙ্গে সম্পর্কিত বিদ্রোহীরা দেশটির দক্ষিণাঞ্চলের মারাউয়ি শহরটি দখলে নেয়। নয় দিন ধরে চলা অভিযানে ৩৮ সেনা, ১৯ বেসামরিক ব্যক্তি ও ১২০ বিদ্রোহী নিহত হয়।

 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি