ঢাকা, শুক্রবার   ২৮ জুন ২০২৪

যুক্তরাজ্যের পশ্চিম লন্ডনে ২৪ তলা আবাসিক জ্বলছে আগুন, ৬ জন নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৯, ১৪ জুন ২০১৭ | আপডেট: ১৯:২৬, ১৪ জুন ২০১৭

যুক্তরাজ্যের পশ্চিম লন্ডনে ২৪ তলা আবাসিক ভবনে আগুন এখনও নেভেনি। এ পর্যন্ত ৬ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস। আহত ৫০ জনকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভবনটি থেকে এখনও ভেসে আসছে আটকে পড়াদের আকুতি। উদ্ধার কাজ চালাচ্ছে দুই শ` কর্মী। আগুনে ভবনটি ধসে পড়ার আশংকা রয়েছে। 


জ্বলছে গ্রিনফেল টাওয়ার। পশ্চিম লন্ডনের ২৪ তলা আবাসিক ভবনজুড়েই আগুনের ভয়াবহতার চিহ্ন। স্বজন হারানোর বেদনা আর আটকে পড়াদের বাঁচার আর্তনাদে ভারী লন্ডনের আকাশ। প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় সময় মঙ্গলবার রাত সোয়া ১টার দিকে নটিংহিল এলাকার লাটিমার রোডে ওই ভবনের ওপরের দিকে ফ্লোরে আগুন লাগে। এরপর তা ছড়িয়ে পড়ে অন্যান্য ফ্লোরে। সেসময় ভবনের বেশিরভাগ বাসিন্দা ঘুমিয়ে ছিলেন। ভয়াবহ আগুনে ভবন থেকে ঝড়ে পড়তে থাকে পোড়া ধ্বংসাবশেষ। বাড়তে থাকে হতাহতের সংখ্যা।

২৪ তলা ভবনে ১২০টি ফ্ল্যাট রয়েছে। বাসিন্দার সংখ্যাও কম নয়। আটকে পড়াদের উদ্ধার ও আগুন নেভানোর কাজে যোগ দেয় ফায়ার সার্ভিসের ৪০টি ইউনিটের ২শ’ কর্মী। তবে আগুনের ভয়বহতা ও বাতাসের কারণে কঠিন হয়ে পড়ে উদ্ধার কাজ।
অগ্নিকাণ্ডকে ভয়াবহ বলে ঘোষণা করেছেন লন্ডনের মেয়র সাদিক খান। আগুন লাগার কারন এখনও জানা যায়নি।
ভবনটি নির্মাণ হয় ১৯৭৪ সালে। আগুন লাগার পরও ভবনটির নকশা অতিমাত্রায় আগুন প্রতিরোধক দাবি করে বাসিন্দাদের ভেতরে থাকার পরামর্শ দিয়েছিল কর্তৃপক্ষ, যা এখন প্রশ্নের মুখে।

 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি