ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে গুলিতে নিহত ২, হামলাকারী আটক

প্রকাশিত : ১৩:০৭, ১ মে ২০১৯ | আপডেট: ১৫:০৫, ১ মে ২০১৯

যুক্তরাষ্ট্রের পারটানবার্গ শহরে একটি বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীর গুলিতে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও চারজন।

স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় ইউনিভার্সিটি অব সাউথ ক্যারোলাইনায় এ ঘটনা ঘটে। ওই ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করে করেছে পুলিশ।

বিশ্ববিদ্যালয়ে কর্মরত পুলিশ প্রধান জেফ বেকার এর বরাত দিয়ে সংবাদমাধ্যম সিএনএন এ তথ্য নিশ্চিত করেছে। আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশংকাজনক।

পারটানবার্গ শহরের কাউন্টি শেরিফ লেফটেন্যান্ট কেভিন বোবো জানান, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসসংলগ্ন একটি এপার্টমেন্ট কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

জেফ বেকার বলেন, মঙ্গলবার সন্ধ্যার দিকে আমাদের কাছে ফোন আসে যে, এক ব্যক্তি কয়েকজন শিক্ষার্থীকে গুলি করেছে। খবর শুনে দ্রুত তিনজন পুলিশ কর্মকর্তা ওই ভবনে গিয়ে হাজির হয়। তারা ওই বন্দুকধারীকে নিরস্ত্র করে তাকে হেফাজতে নিয়ে আসে। আমাদের কর্মকর্তাদের দ্রুত পদক্ষেপের কারণে অনেকগুলো জীবন রক্ষা পেয়েছে।

তিনি আরও বলেন, রাতেই অভিযুক্ত বন্দুকধারীকে শনাক্ত করা হয়। ২২ বছর বয়সী ওই যুবকের নাম ট্রিস্তান অ্যান্ড্রু টেরেল।

এদিকে স্থানীয় বেশ কয়েকটি গণমাধ্যমে ওই বন্দুকধারীকে বিশ্ববিদ্যালয়টির সাবেক শিক্ষার্থী বলে প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

টেরেল কী কারণে এ গুলির ঘটনা ঘটিয়েছে এবং হতাহতরা টেরেলের পূর্বপরিচিত কি না সে বিষয়ে এখনও স্পষ্ট কিছু বলতে পারেননি জেফ বেকার।

এ ঘটনার পর আগামী রোববার পর্যন্ত বিশ্ববিদ্যালযের চূড়ান্ত পরীক্ষা স্থগিত থাকতে পারে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় ত্যাগ করতে বলা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হওয়ার কথা ছিল। আর এ জন্য গত মঙ্গলবারই ছিল শেষ ক্লাস।

বন্দুক হামলার এ ঘটনায় শহরটির মেয়র ভি লাইলেস এক টুইট বার্তায় হতাহতের পরিবারের সদস্যদের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, সম্প্রতি যুক্তরাষ্ট্রে বন্ধুকধারী আততায়ীদের হামলার নিয়মিত ঘটনায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। কদিন আগেই টেক্সাসের এক গির্জায় বন্দুকধারীর হামলায় ২৬ জন নিহত ও কমপক্ষে ২০ জন আহত হওয়ার ঘটনা ঘটে। এর আগে লাস ভেগাসে এক সঙ্গীতানুষ্ঠানে ৫৮ জনকে বন্দুক হামলা চালিয়ে হত্যা করা হয়। সেই ঘটনায় আহত হন ৫ শতাধিক। এ সব ঘটনার রেশ না কাটতেই মঙ্গলবার নর্থ ক্যারোলাইনার বিশ্ববিদ্যালয়ে আবার বন্দুকধারীর হামলার ঘটনা ঘটল। 

সূত্র: সিএনএন, রয়টার্স


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি