ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রংপুরে মোমবাতি জ্বালিয়ে এইচএসসি পরীক্ষা

প্রকাশিত : ১৮:৩২, ১ এপ্রিল ২০১৯

ঝড়ে বিদ্যুৎ বিপর্যয়ের কারণে রংপুরে মোমবাতি জ্বেলে এইচএসসি পরীক্ষা দিয়েছেন পরীক্ষার্থীরা। আলোর ব্যবস্থা করতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে অভিভাবকরা নিজ উদ্যোগে মোমবাতি সরবরাহ করেন। এদিকে পাবলিক পরীক্ষায় বিদ্যুৎ সরবরাহ না থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকরা। সোমবার প্রথম দিনের পরীক্ষায় এ সমস্যা দেখা যায়। 

রংপুর নগরীর সরকারি বেগম রোকেয়া কলেজ কেন্দ্রে গিয়ে দেখা যায়, রংপুর সরকারি কলেজের পরীক্ষার্থীরা মোমবাতি নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করছেন। কোন কোন পরীক্ষার্থী টর্চ লাইট জ্বালিয়ে পরীক্ষা দেন বলে জানা গেছে।

কয়েকজন পরীক্ষার্থী বলেন, গত রাতে ঝড় ও শিলা বৃষ্টি হওয়ায় সকাল থেকে পরীক্ষা কেন্দ্রে বিদ্যুৎ ছিল না। পরীক্ষা কক্ষে পর্যাপ্ত আলো প্রবেশের ব্যবস্থা না থাকায় পুরো তিন ঘণ্টা মোমবাতি জ্বালিয়ে পরীক্ষা দিতে হয়েছে।

সরকারি বেগম রোকেয়া কলেজের অধ্যক্ষ মোবাখখারুল ইসলাম বলেন, রাতে ঝড়ের কারণে বিদ্যুৎ না থাকায় পরীক্ষার্থীরা মোমবাতি জ্বালিয়ে পরীক্ষা দিয়েছে। আমাদের পক্ষ থেকে তাদের আলো সরবরাহে সহযোগিতা করা হয়েছে। যেহেতু বিদ্যুৎ নেই তাই পরীক্ষার্থীদের কিছুটা সমস্যা হয়েছে।

পিডিবির প্রধান প্রকৌশলী সাহাদত আলী বলেন, গত রোববার রাতে রংপুরে ঝড় ও বৃষ্টি হওয়ায় কিছু জায়গায় বিদ্যুতের খুঁটি উপড়ে যায়। এছাড়া বিদ্যুৎ লাইনে গাছপালা পড়ায় বিদ্যুৎ সংযোগ বন্ধ ছিল। পরীক্ষার সময় দুটি ফিডার ছাড়া সব ফিডারে বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। বর্তমানে বিদুতের ১১টি ফিডারই চালু রয়েছে।

দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে এবারের এইচএসসি পরীক্ষা দিচ্ছেন নিচ্ছে ১ লাখ ২৪ হাজার ৮৭৯ জন পরীক্ষার্থী। রংপুর বিভাগের আট জেলার ১৯৯টি কেন্দ্রের এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ২৮ হাজার ৫৬ জন, মানবিক বিভাগে ৮১ হাজার ১৩৭ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ১৫ হাজার ৬৮৬ পরীক্ষার্থী পরীক্ষা দিচ্ছেন। এছাড়া রংপুর জেলায় আলিম ১০টি কেন্দ্রে ১৯৩২ জন, এইচএসসি (বিএম) ১৭টি কেন্দ্রে ৮৬৪২ জন এবং এইচএসসি (বিজনেস স্টাডিজ ও ভোকেশনাল) ২টি কেন্দ্রে ২১২ জন পরীক্ষায় অংশ নিয়েছেন।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি