ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

শতাধিক মুসল্লি আহত

রাজধানীতে তাবলিগের দুই পক্ষে পাল্টাপাল্টি ধাওয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১২, ১ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১৭:১৮, ১ ডিসেম্বর ২০১৮

টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে মাওলানা সাদ আহমাদ কান্ধলভী ও মাওলানা জোবায়ের আহমেদ সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। পাঁচ দিনের জোর ইজতেমা অনুষ্ঠানকে কেন্দ্র করে শনিবার সকালে এ সংঘর্ষ হয়। এসময় দুপক্ষের সংঘর্ষে ইজতেমা ময়দান রণক্ষেত্রে পরিণত হয়। আহত হন অন্তত শতাধিক মুসল্লি।

দুই পক্ষের মধ্যে এ ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় বিমানবন্দর সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়।

আজ শনিবার ভোর থেকে তাবলিগের এক পক্ষ সড়কের একপাশে অবস্থান নেয়। অন্যদিকে, টঙ্গীর আব্দুল্লাহপুরেও অবস্থান নিয়েছে আরেক পক্ষ। এতে মহাখালী থেকে তীব্র যানজট সৃষ্টি হয়।

তাবলিগ–সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত ৫ দিনের জোড় (সম্মিলন) এবং ১১-১৩ জানুয়ারি ২০১৯ পর্যন্ত তিন দিনের ইজতেমা করার ঘোষণা দিয়েছেন ভারতের তাবলিগ জামাতের মুরব্বি সাদ কান্ধলভীর অনুসারীরা।

অন্যদিকে, তাবলিগের হেফাজতপন্থী মাওলানা জোবায়েরের অনুসারীরা ডিসেম্বরের ৭ থেকে ১১ তারিখ পর্যন্ত জোড় এবং আগামী বছরের জানুয়ারির ১৮ থেকে ২০ তারিখ পর্যন্ত তিন দিন ইজতেমার ঘোষণা দিয়েছেন। ফলে দুই পক্ষের বিবদমান বিরোধের জেরে হেফাজতপন্থীরা মাঠ দখল করে সতর্ক পাহার ব্যবস্থা করেছেন।

উত্তরা জোনের ট্রাফিকের সহকারী কমিশনার জুলফিকার জুয়েল গণমাধ্যমকে জানান, শনিবার ভোর থেকেই এই পরিস্থিতি সৃষ্টি হয়েছে। তবে বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে বলে জানান তিনি।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি