ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে ডাকাত’ নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৩, ৩০ মার্চ ২০১৮

রাজধানীতে পুলিশের সঙ্গে তথাকথিত ‘বন্দুকযুদ্ধে’ জহিরুল ইসলাম (৩৭) নামে এক ডাকাত নিহত হয়েছেন বলে জানিয়েছে দক্ষিণখান থানা কর্তৃপক্ষ। তবে নিহত জহিরুল সম্পর্কে আর কোনও তথ্য দেয়নি পুলিশ।

শুক্রবার ভোর ৩টার দিকে বন্দকযুদ্ধের এ ঘটনা ঘটে। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসক ভোর ৫টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

জানা গেছে, গতকাল বৃহস্পতিবার দুপুরে দক্ষিণখান থানার মোল্লারটেক এলাকায় একটি বাড়িতে ডাকাতি করে পালিয়ে যাওয়ার সময় জনতা পাঁচজনকে ধরে পুলিশে দেয়।

দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন কুমার সাহা জানান, ওই পাঁচ ডাকাত সদস্যের মধ্যে জহিরুল ইসলাম নিয়ে রাত ৩টার দিকে পুলিশ দিয়াবাড়ী এলাকায় অভিযানে যায়। সেখানে আগে থেকে ওত পেতে থাকা ডাকাত দলের অন্য সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি চালালে পুলিশও পাল্টা গুলি করে। আর এই গোলাগুলিতে ডাকাত জহিরুল গুলিবিদ্ধ হয়। তাকে উদ্ধার করে (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসক ভোর ৫টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

দক্ষিণখান থানার দক্ষিণ মোল্লারটেকের দুই নম্বর রোডের ২৬২ নম্বর বাড়ির মালিক প্রকৌশলী আবদুল মোতালেব মিয়া গতকাল বৃহস্পতিবার রাতে গণমাধ্যমকে জানান, বৃহস্পতিবার দুপুরে তার বাসার ফটক খোলা পেয়ে ছয়-সাত জনের একটি দল বাসা ভাড়া নেওয়ার নাম করে ভিতরে ঢুকে পড়ে। এ সময় তারা তাকেসহ পরিবারে ছয়-সাতজন সদস্যকে বেঁধে ফেলে। পরে বাসার আলমারি ভেঙে নগদ সাড়ে চার লাখ টাকা ও ৩০ ভরি সোনা নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এলাকাবাসী ডাকাতদের উপস্থিতি টের পেয়ে তাদের ধাওয়া দিলে ডাকাতদের ছুড়া গুলিতে দুজন আহত হয়। কিন্তু এলাকাবাসী পাঁচজনকে ধরে ফেলে।

আহত দুই এলাকাবাসী হলেন- রহমত ও ইমদাদ। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার পর পরই বৃহস্পতিবার সন্ধ্যায় দক্ষিণখান থানার ওসি তপন কুমার সাহা সাংবাদিকদের জানিয়েছিলেন, পাঁচজন ডাকাত সদস্যের বিরুদ্ধে রাতেই মামলা করা দায়ের করা হয়েছে।

একে//এসএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি