ঢাকা, রবিবার   ২৯ সেপ্টেম্বর ২০২৪

রাষ্ট্রপতি ভারত যাচ্ছেন আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৫, ৮ মার্চ ২০১৮

চারদিনের সফরে ভারত যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সেখানে তিনি আন্তর্জাতিক সৌর জোটের (আইএসএ) প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ভাষণ দেবেন। আজ বৃহস্পতিবার দুপুর ১টায় বিমান বাংলাদেশ-এর একটি ভিভিআইপি ফ্লাইট রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের নিয়ে আসামের গৌহাটির উদ্দেশে হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে।

আসামের গভর্নর জগদীশ মুখি গৌহাটি আন্তর্জাতিক বিমানবন্দরে রাষ্ট্রপতিকে স্বাগত জানাবেন। আসামের গভর্নর এবং আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল আসামের ভায়াভন্তের তাজ-এ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আব্দুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন। এছাড়া আসামের গভর্নর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সৌজন্যে হোটেল রেডিসনে এক নৈশভোজের আয়োজন করবেন।

সফরসূচি অনুযায়ী, রাষ্ট্রপতি আগামীকাল শুক্রবার সকালে ভারতের বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে বালাতের উদ্দেশে গৌহাটি ত্যাগ করবেন। বিকালে তিনি শিলং ও লাবনে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের বাসভবন পরিদর্শন করবেন। এছাড়াও তিনি ভারতের মেঘালয় রাজ্যের বিভিন্ন স্থান পরিদর্শন করবেন যেখানে তিনি একাত্তরের মুক্তিযুদ্ধের সময় অবস্থান করেছিলেন।

পরদিন শনিবার তিনি নয়াদিল্লিতে যাবেন। সেখানে তার সৌজন্যে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ রাষ্ট্রপতি ভবনে এক নৈশভোজের আয়োজন করবেন। এর পরদিন সকালে আবদুল হামিদ নয়াদিল্লির প্রেসিডেন্সিয়াল বিল্ডিংয়ের সাংস্কৃতিক কেন্দ্রে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক সৌর জোটের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেবেন। সেখানে তিনি আইএসএ শীর্ষ সম্মেলন-২০১৮-এর প্লেনারি সেশনে ভাষণ দেবেন।

আব্দুল হামিদ আগামী ১২ মার্চ সোমবার দেশে ফিরবেন বলে জানিয়েছেন তার প্রেস সচিব।

একে// এআর


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি