ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

‘রাহুল কনগ্রেসের ডার্লিং’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২০, ৫ ডিসেম্বর ২০১৭

তৃণমূল থেকে হাই কমান্ড, পুরুষ থেকে মহিলা- সবারই `ডার্লিং` হয়ে উঠেছেন রাহুল গান্ধী। শুধু তাই নয়, গান্ধী পরিবারের যুবরাজ এখন সবার নেতা। ভারতের এনডিটিভিকে দেওয়া সাক্ষাতকারে সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং এ মন্তব্য করেন।

গান্ধী পরিবারের `যুবরাজ` রাহুল গান্ধীর ভূয়সী প্রশংসায় মনমোহন সিং বলেন, রাহুল ম্যারাথন রানার। তাকে কেউ দমাতে পারবে না। তৃণমূল থেকে হাই কমান্ড, পুরুষ থেকে মহিলা- সবারই `ডার্লিং` রাহুল গান্ধী।

এনডিটিভি-কে দেওয়া সাক্ষাতকারে মনমোহন বলেন, বিশেষ মুহূর্তের দিন আজ। রাহুল ধীরে ধীরে কংগ্রেসের সবার কাছে প্রিয় নেতা হয়ে উঠছেন রাহুল। দেশ এবং দলের জন্য তাঁর একনিষ্ঠতা ও ত্যাগ আমাদেরকে আরও একধাপ এগিয়ে নিল।

এদিন `ডার্লিং` ছাড়াও `ম্যারাথন রানার`, `অসাধারণ প্রধানমন্ত্রী` এমন বিশেষণে কংগ্রেস সভাপতিকে বিশেষায়িত করেন সাবেক প্রধানমন্ত্রী। শেষ খবর পাওয়া পর্যন্ত, `বিনা প্রতিদ্বন্দ্বিতায়` জয়ের পথে রাহুল। তিনি এমন সময় এ মন্তব্য করেন যখন বিজেপিসহ নিজ দলেও রাহুলের নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠেছে।

তবে বিনা প্রতিদ্বন্দ্বীতায় রাহুলের সভাপতি নির্বাচিত হতে যাওয়াকে সরকারি দল লুফে নিয়েছে। দলের প্রাণভোমরা সভাপতি অমিত শাহ থেকে শুরু করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রত্যেকেই রাহুলের সভাপতি হতে যাওয়াকে কটাক্ষ করেছেন। পরে নির্বাচন কমিশনের হস্তক্ষেপে তা কিছুটা কমলেও দলের সহ-সভাপতি ও সংসদীয় বিষয়ক মন্ত্রী মুখতার আব্বাস নাকভি কটাক্ষের সুরে বলেন, ‘বিনা পারফরম্যান্সে প্রোমোশন সোনিয়া পুত্র রাহুলের। শুভেচ্ছা তাকে।’

এদিকে বিজেপির সমালোচনায় কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া স্পষ্ট করেন, সভাপতি পদে নির্বাচনে মহিলা-পুরুষ যে কেউ অংশগ্রহণ করতে পারেন। গণতান্ত্রিকভাবে হচ্ছে সভাপতি নির্বাচন। এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে তিনি বলেন, "এটি সম্পূর্ণ দলের অভ্যন্তরীণ ব্যাপার। তাতে নাক না গলানোই ভাল।"

সুত্র: এনডিটিভি

এমজে


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি