ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রিচার্লিসনের গোলে ব্রাজিলের জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৫, ২১ নভেম্বর ২০১৮ | আপডেট: ১১:০৯, ২১ নভেম্বর ২০১৮

জয়ের ধারা অব্যাহত রয়েছে ব্রাজিলের। তবে ক্যামেরুনের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়লেও জয়ের উল্লাস নিয়ে মাঠ ছাড়তে পারেনি তারা। কারণ ম্যাচের শুরুতেই চোট পেয়ে মাঠ ছাড়েন দলের সেরা তারকা নেইমার। তার বদলে মাঠে নামেন রিচার্লিসন। সেই তরুণই গড়ে দিলেন ম্যাচের পার্থক্য।

মঙ্গলবার রাতে ইংল্যান্ডের এমকে স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি ১-০ গোলে জিতেছে তিতের দল। এ নিয়ে টানা ছয় ম্যাচে জয়ের স্বাদ পেল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।  

ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যেতে পারতো ব্রাজিল। আলেক্স সান্দ্রোর পাস থেকে দুই ডিফেন্ডারকে কাটিয়ে দারুণ এক শট নিয়েছিলেন অ্যালান। কিন্তু তার শট ফিরিয়ে দেন ক্যামেরুন গোলরক্ষক আন্দ্রে ওনানা।

এরপর ম্যাচের অষ্টম মিনিটে চোট নিয়ে মাঠ ছাড়েন ব্রাজিল অধিনায়ক নেইমার। দলের সবচেয়ে বড় তারকার অনুপস্থিতিতেও অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণে আধিপত্য করে তারা। ধারাবাহিকতায় ম্যাচের ৪৩তম মিনিটে এগিয়েও যেতে পারতো দলটি। কিন্তু মিডফিল্ডার আলানের হেড কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক।

তবে ম্যাচের ৪৫তম মিনিটে ব্রাজিলকে আর আটকে রাখতে পারেনি ওনানা। উইলিয়ানের কর্নারে অনেকখানি লাফিয়ে উঠে নেওয়া হেডে বল জালে পাঠান ২১ বছর বয়সী রিচার্লিসন। আন্তর্জাতিক ফুটবলে ওয়াটফোর্ড মিডফিল্ডারের এটি তৃতীয় গোল।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫২তম মিনিটে গোল শোধ করার দারুণ সুযোগ মিস করে ক্যামেরুন। কার্ল তোকো একাম্বাইয়ের ক্রসে ফাঁকায় ঠিকভাবে পা ছোঁয়াতে পারেননি স্টিফেন বাহোকেন। পরের মিনিটে বদলি গোলরক্ষক জোসেফ ওন্দোয়ার ভুলে একেবারের ফাঁকায় বল পেয়ে গিয়েছিলেন গ্যাব্রিয়েল জেসুস। কিন্তু তার শট বারে লেগে ফিরে আসে।

খেলার শেষ মুহূর্তে ৮৮তম মিনিটে পরপর দু’বার নিশ্চিত গোলের হাত থেকে দলকে রক্ষা করেন বদলি গোলরক্ষক ওন্দোয়া। ফলে ব্যবধান আর বাড়েনি।

রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়ার পর টানা ৬ ম্যাচ জিতল ব্রাজিল। এই ৬ ম্যাচে তারা একটি গোলও হজম করেনি। নিজেরা গোল করেছে ১২টি। আগের পাঁচ ম্যাচে যুক্তরাষ্ট্র, এল সালভাদর, সৌদি আরব, আর্জেন্টিনা ও উরুগুয়েকে হারিয়েছিল নেইমাররা।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি