ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

রুশ কানেকশনের কথা স্বীকার ট্রাম্পের সহযোগির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৩, ২ ডিসেম্বর ২০১৭

ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচার শিবিরের শীর্ষস্থানীয় ব্যক্তি মাইকেল ফ্লিন রাশিয়ার সঙ্গে যোগাযোগের কথা অবশেষে স্বীকার করেছেন। তিনি দোষ স্বীকার করতে চান কি না, আদালতের এমন প্রশ্নে ফ্লিন তাঁর দোষ স্বীকার করেছেন।

শুধু তাই নয়, রুশ কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করতে ফ্লিনকে যারা নির্দেশ দিয়েছিল তাদের মধ্যে প্রেসিডেন্ট ট্রাম্পের মেয়ের জামাতা জেরাড কুশনারও আছেন- এমন সাক্ষ্য দিতেও প্রস্তুত আছেন মাইকেল ফ্লিন।

এসময় তিনি আরও বলেন, রাশিয়ার সঙ্গে যোগাযোগের বিষয়ে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআইকে মিথ্যা তথ্য দেন তিনি। স্থানীয় সময় শুক্রবার ওয়াশিংটন ডিসির ফেডারেল কোর্টে উপস্থিত হয়ে এ কথা স্বীকার করেন দেশটির সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিন।

এর আগে আদালতের কাছে দেওয়া জবানবন্দিতে ট্রাম্পের একসময়ের ঘনিষ্ট সহযোগী জানান, তিনি জ্ঞাতসারে এফবিআইয়ের কাছে মিথ্যা, কাল্পনিক ও প্রতারণামূলক বিবৃতি দেন। এদিকে তার বক্তব্যে তদন্তে বড় অগ্রগতি হবে বলে আশা প্রকাশ করেছেন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে তদন্তকারী দলের প্রধান স্পেশাল কাউন্সিলর রবার্ট মুলার।

তবে হোয়াইট হাউজের পক্ষ থেকে বার বার বলা হচ্ছে, রাশিয়া লিঙ্কের বিষয়ে কেবল ফিন্স জড়িত। এ বিষয়ে অন্য কেউ জড়িত নন। ট্রাম্প দায়িত্ব গ্রহণের আগে রাশিয়ার তৎকালীন রাষ্ট্রদূত সের্গেই কিসলিয়াকের সাথে বৈঠকের বিষয়ে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকে মিথ্যা তথ্য দেবার অভিযোগে তাকে জিজ্ঞাসাবাদ করে এফবিআই।

সূত্র: সিএনএন

এমজে/ এআর


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি