ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা সংকটের স্থায়ী সমাধান করতে হবে: ব্রুনাইয়ের সুলতান

প্রকাশিত : ২১:৫১, ২২ এপ্রিল ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে ব্রুনাইয়ের সুলতান রোহিঙ্গা সংকটের ‘সঠিক ও স্থায়ী সমাধান’ এর ওপর গুরুত্বারোপ করেছেন। সুলতান বলেন, রোহিঙ্গারা যাতে ফিরে যেতে পারে সেজন্য আমাদের সব ধরনের প্রচেষ্টা করা উচিৎ। দুই দেশের সরকার প্রধানের বৈঠক শেষে পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক এ কথা জানান।

আজ সকালে ব্রুনাইয়ের সুলতানের সরকারি বাসভবন ইস্তানা নুরুল ইমান এর বাইতুল মেসুয়ারাহ্-এ সুলতান হাজী হাসানাল বলকিয়ার সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বৈঠক অনুষ্ঠিত হয়।
শহীদুল হক বলেন, বৈঠকে প্রধানমন্ত্রী রোহিঙ্গা সংকটে আশিয়ানের হস্তক্ষেপ চেয়েছেন। এ সময় তিনি এ ব্যাপারে ব্রুনাইয়ের সুলতানের সহযোগিতাও চেয়েছেন বলে পররাষ্ট্র সচিব জানান।

সচিব বলেন, শেখ হাসিনা ব্রুনাইয়ের সুলতানের কাছে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের অস্থায়ীভাবে ভাসানচরে আশ্রয় দানে নেওয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন।

এ সময় আশিয়ান প্রসঙ্গে সুলতান বাংলাদেশের এবং আঞ্চলিক ফোরামের সঙ্গে সম্পর্ক জোরদারে ব্রুনাইয়ের সব ধরনের সহায়তা অব্যাহত রাখার আশ্বাস দেন। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রুনাইয়ের সুলতানের সরকারি বাসভবন ইস্তানা নুরুল ইমান এর চেরাদি লাইলা কেনচানায় সুলতান হাজী হাসানাল বলকিয়ার ও রাজ পরিবারের সদস্যদেও সঙ্গে সাক্ষাৎ করেন। শেখ হাসিনা ব্রুনাইয়ের সুলতান হাজী হাসানাল বলকিয়ার আমন্ত্রণে তিনদিনের সরকারি সফরে ব্রুনাইতে রয়েছেন।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি